১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
গল্পকথা

যাদুর টুপি

-

এগারো.
তিনটি স্বর্ণমুদ্রা এখন তার হাতে। কিন্তু তার তো আরো স্বর্ণমুদ্রা চাই। পৃথিবীর সেরা ধনী হবে সে। স্বর্ণমুদ্রা পাওয়ার এমন সুযোগ আর পাবে না সে। কিন্তু তার স্পষ্ট মনে আছে, পরী বলে গেছে তিনবারের বেশি নয়। সাবধান তিনবারের বেশি নয়। তা হলে তোমার উচ্চতা প্রতিবার এক ইঞ্চি করে কমে যাবে।
কোকো আবার ভাবে, মাত্র তো এক ইঞ্চি! একটি স্বর্ণমুদ্রার পরিবর্তে মাত্র এক ইঞ্চি কমবে। তাতে কী! আমি এমনিতেই আমার বন্ধুদের চেয়ে কিছুটা বেশি লম্বা। মাত্র তো এক ইঞ্চিই কমবে? বিনিময়ে একটি স্বর্ণমুদ্রা। এক ইঞ্চি উচ্চতা হারানোর ভয়ে একটি স্বর্ণমুদ্রা হাতছাড়া করব কেন? দেখি না আরেকবার টুপিটা পরে। পরী আমাকে ভয় দেখানোর জন্যও তো এমন কথা বলতে পারে। আমাকে হয়তো বোকা মনে করেছে সে।
কোকো টুপিটি আরেকবার মাথায় পরল এবং তৎক্ষণাৎই খুলে ফেলল। টুপির ভেতরে আরো একটি স্বর্ণমুদ্রা পেল সে। চতুর্থ স্বর্ণমুদ্রাটি পেয়ে খুশিতে লাফিয়ে ওঠে কোকো। আনন্দের আতিশয্যে সে আবার টুপিটি মাথায় পরে। আরো একটি স্বর্ণমুদ্রা পায়। আবার পরে, আরেকটি পায়। আবার, আবার . . . । কোকো যেন হুঁশজ্ঞান হারিয়ে ফেলেছে। সে ম্যাজিক হ্যাট মাথায় পরছে আর একেকটি স্বর্ণমুদ্রা ছুড়ে ছুড়ে টেবিলের ওপর রাখছে।
এভাবে স্বর্ণমুদ্রা জড়ো করতে করতে একসময় কোকোর পড়ার টেবিল স্বর্ণমুদ্রায় ভরে গেল।
(চলবে)

 


আরো সংবাদ



premium cement
ইউনূসের সাথে সাক্ষাত হচ্ছে না মোদির লেবাননে পেজারের পর ওয়াকি-টকি বিস্ফোরণে নিহত ২০, আহত ৪৫০ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ পাকিস্তান-বাংলাদেশ সম্পর্কোন্নয়ন প্রচেষ্টায় নজর ভারতের এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রিতে নিষেধাজ্ঞা চেয়ে রিট নাটোরে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে যুবদল নেতাসহ গ্রেফতার ৬ বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ ভিসা সমস্যার সমাধানে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা মার্চেন্ট শিপিং ফেডারেশনের

সকল