১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`
জানা অজানা

বই সংগ্রহ করা

-

ছোট্ট বন্ধুরা,
তোমরা নিশ্চয় জানো, বিভিন্ন মানুষের বিভিন্ন শখ। কেউ ফুলের বাগান করে। কেউ বা করে ফলের বাগান। আবার কারো শখ বই সংগ্রহ করা কিংবা পাঠাগার গড়ে তোলা। তোমাদের শখ কী? তোমরা কি বই সংগ্রহ করো?
বিভিন্নভাবে বই সংগ্রহ করা যায়। প্রতি মাসে দু-একটি করে বই কেনা যেতে পারে। এ জন্য অবশ্য বাবা-মা বা মুরব্বির অনুমতি দরকার। কারণ বই কেনার টাকা তাদের কাছ থেকেই নিতে হয়। অনেকে টিফিনের টাকা বাঁচিয়ে জমা করে। এভাবে কয়েক মাস জমায়। তারপর বই কেনে।
কেউ কেউ বড় ভাই বা বোনের কাছ থেকে বাড়তি বই চেয়ে নেয় এবং এগুলো সংগ্রহে রাখে। অনেকে উপরের শ্রেণীতে গেলে আগের শ্রেণীর বইগুলো রেখে দেয়। এভাবে অনেক বই সংগ্রহ করা যায়। এ বই দিয়েই গড়ে ওঠে পারিবারিক লাইব্রেরি বা পাঠাগার। এবার ছবি দেখো।


আরো সংবাদ



premium cement
গজারিয়ায় বজ্রপাতে স্ত্রীর মৃত্যু, স্বামী আহত ‘ক্ষমতায় থাকার জন্য হাসিনা এত মানুষ হত্যা করেছে, যা ইতিহাসে নেই’ আমি রেজাল্ট চাই না, আমার ছেলে হত্যার বিচার চাই : শহিদ সবুজ মিয়ার মা ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে জয়খরা ঘুচাল পাকিস্তান যেভাবে শহিদ হন ইয়াহিয়া সিনওয়ার অন্তর্বর্তী সরকারে যোগ হতে পারে নতুন মুখ! শুক্রবার ঢাকার বাতাসের মান ‘অস্বাস্থ্যকর’ ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের

সকল