২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`
নি ত্যো প ন্যা স

দেবতাখুমের রহস্য

-

আঠার.

পুরো ঘটনাবলির সাথে লীনার বলে যাওয়া রহস্যের স্পষ্ট যোগসূত্র রয়েছে।
দুপুরে লাঞ্চ সেরে আবিদ ও কমল আশপাশটা দেখার জন্য বের হয়। গেস্ট হাউজের চারপাশটা ঘন জঙ্গল। ভেতর দিয়ে একটি ছোট পাহাড়ি নদী পুব দিক থেকে এসে বাঁক নিয়ে চলে গেছে সোজা দক্ষিণে। নদীর পাড় দিয়ে পায়ে চলা পাথুরে পথ। নদীর জলে বড় বড় পাথর পিঠ উঁচু করে জেগে আছে।
এই পথ ধরেই পুব দিকে কিছু দূর এগিয়ে যায় আবিদ ও কমল। সামনে একটি টিলার ওপরে ওঠে গেছে পথটি। টিলার ঢালুতে বিশাল এক বৃক্ষ। কী নাম বৃক্ষটির? কমলের প্রশ্নে আবিদ বলে, জানি না। এত উঁচু বৃক্ষ জীবনে দেখিনি।
বৃক্ষটির গোড়ায় বেশ কিছু সিগারেটের অবশিষ্টাংশ পড়ে আছে। দেখে অবাক হয়ে যায় আবিদ। বৃক্ষের গোড়ায় ছোট্ট একটি পাথরে চাপা দিয়ে রাখা একটি কাগজ। আবিদ কাগজটি তুলে। কাগজে লিখা, ‘তোমরা কেউ আর সামনে এগুবে না!’
লেখাটি পড়ে দুই বন্ধুর শরীর শিহরিত হয়। চরম রহস্যের গন্ধ পায় তারা। দেহের শিরায় শিরায় রক্ত টগবগ করে ওঠে। এর পরও কাগজের টুকরাটি তাদেরকে ভাবিয়ে তোলে। সদ্যলেখা কাগজ, একেবারে ফ্রেস। দেখেই বুঝা যায় এই কিছুক্ষণ হলো এটি কেউ লিখে রেখেছে এখানে। (চলবে)


আরো সংবাদ



premium cement
নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আইনি লড়াইয়ের পথ খুললো ধীর গতিতে যমুনার নদী ভাঙন প্রকল্প, নদীগর্ভে ২ শতাধিক বাড়ি যুক্তরাষ্ট্রের নির্বাচনে ‘ইলেক্টোরাল কলেজ’ কিভাবে কাজ করে ব্যারিস্টার সুমনের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ ডুয়েটের নতুন ভিসি হলেন অধ্যাপক ড. মোহাম্মদ জয়নাল আবেদীন বকেয়া মজুরির দাবিতে চাশ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি আওয়ামী লীগ কি সত্যিই আগরতলায় সমাবেশের প্রস্তুতি নিচ্ছে? সিলেটে রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে মশাল মিছিল ফতুল্লায় কারখানায় আগুন, পুড়ল ২ লাখ টি-শার্ট মিরপুরে ঘুরে দাঁড়াতে পারবে তো বাংলাদেশ! অস্টিওপোরোসিস : যেভাবে ক্ষতি করে 'নীরব' ঘাতক!

সকল