১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`
নি ত্যো প ন্যা স

দেবতাখুমের রহস্য

দেবতাখুমের রহস্য -

ষোলো.

সঙ্গে সঙ্গে সে মাটির অতলে হারিয়ে যাবে। আসলে এখানেই সেই রহস্যটা লুকানো। সাধারণ মানুষের মধ্যে কেন এমন বদ্ধমূল ধারণা জন্মেছে যে ওই মন্দিরের কাছে গেলে কেউ আর ফিরে আসতে পারে না। এটার ভেতরে রয়েছে গভীর এক ষড়যন্ত্র। যা সাধারণ মানুষ বুঝতে পারছে না।
লীনা তখনকার মতো ওদের কাছ থেকে বিদায় নিয়ে চলে যায়। বিকেলে আবার আসবে সে এবং রাতের আঁধারে জঙ্গলে ওদের সাথে এক্সপিডিশনে যাবে রহস্য উদঘাটনে। তারা তিন বন্ধু কোনো কাজ শুরু করলে শেষটা না দেখে পিছু হটে না।
লীনা চলে যাবার পর আবিদ ও কমল নিজ নিজ কাজে মনোযোগ দেয়। আবিদ তার টেবিলে সব নোট ও খাতাপত্র নিয়ে বসে। সাম্প্রতিক কিছু রিপোর্টে দেখা যায়, দু’জন পর্যটক এবং স্থানীয় বাসিন্দা এখানে নিখোঁজ হয়েছে। বিদেশী বেশ কিছু পত্রিকায় রিপোর্ট হয়েছে। কিন্তু আশ্চর্যের বিষয় হলো, বাংলাদেশের কোনো পত্রিকায় এ বিষয়ে কোনো রিপোর্ট ছাপা হয়নি। নিখোঁজ হওয়ার পর যারা ফিরে আসতে পেরেছে, তাদের মানসিক অবস্থা ভালো ছিল না। তারা কোনোভাবেই অভিজ্ঞতা সম্পর্কে কিছুই বলতে পারছে না। অথবা বলতে চাচ্ছে না। এসব ঘটনার মধ্যেও কিছু একটা মিল রয়েছে, যা আবিদকে ভাবিয়ে তুলে। (চলবে)


আরো সংবাদ



premium cement
গজারিয়ায় বজ্রপাতে স্ত্রীর মৃত্যু, স্বামী আহত ‘ক্ষমতায় থাকার জন্য হাসিনা এত মানুষ হত্যা করেছে, যা ইতিহাসে নেই’ আমি রেজাল্ট চাই না, আমার ছেলে হত্যার বিচার চাই : শহিদ সবুজ মিয়ার মা ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে জয়খরা ঘুচাল পাকিস্তান যেভাবে শহিদ হন ইয়াহিয়া সিনওয়ার অন্তর্বর্তী সরকারে যোগ হতে পারে নতুন মুখ! শুক্রবার ঢাকার বাতাসের মান ‘অস্বাস্থ্যকর’ ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের

সকল