০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন

- ছবি : নয়া দিগন্ত

দুর্গাপূজা উপলক্ষে ১০ অক্টোবর নির্বাহী আদেশে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা করেছে অন্তর্বর্তীকালীন সরকার।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, সরকার আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ১০ অক্টোবর নির্বাহী আদেশে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা করল। সাধারণ ছুটিকালীন সময়ে সকল সরকারি, আধা- সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত এবং বেসরকারি অফিস বন্ধ থাকবে।

তবে জরুরি পরিষেবা যেমন- বিদ্যুৎ, পানি, গ্যাস ও অন্যান্য জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরসমূহের কার্যক্রম, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট, ডাক সেবা এবং এ সংশ্লিষ্ট সেবা কাজে নিয়োজিত যানবাহন ও কর্মীরা এই ছুটির আওতার বাইরে থাকবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

এতে বলা হয়, হাসপাতাল ও জরুরি সেবা এবং এ সেবার সাথে সংশ্লিষ্ট কর্মীরা এই ছুটির আওতা বহির্ভূত থাকবে। চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক ও কর্মী এবং ওষুধসহ চিকিৎসা সরঞ্জামাদি বহনকারী যানবাহন ও কর্মীরা এই ছুটির আওতা বহির্ভূত থাকবে।

জরুরি কাজের সাথে সম্পৃক্ত অফিসগুলো এই ছুটির আওতা বহির্ভূত থাকবে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, ব্যাংকিং কার্যক্রম চালু রাখার বিষয়ে বাংলাদেশ ব্যাংক প্রয়োজনীয় নির্দেশনা দেবে। আদালতের কার্যক্রমের বিষয়ে সুপ্রিম কোর্ট প্রয়োজনীয় নির্দেশনা দেবেন।


আরো সংবাদ



premium cement
আ’লীগ সভাপতির দখলে থাকা দেড় একর সরকারি ভূমি উদ্ধার নামাজের জন্য খুলে দেয়া হলো ৬০০ বছরের পুরনো মসজিদ জবিতে খালেদা জিয়ার নামফলক নির্মাণ নিয়ে ব্যাখ্যা দিলো কর্তৃপক্ষ সংখ্যালঘুদের ক্ষতিপূরণ দেয়া হবে : নাহিদ ইসলাম দ্রব্যমূল্য খুব সহসা নিয়ন্ত্রণে আসবে বলে সরকার আশাবাদী পাথরঘাটায় চিকিৎসা সহায়তার চেক পেলেও টাকা পাননি ২ রোগী শ্রীনগরে পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু ও গলায় ফাঁস আত্মহত্যা ২ সাবেক এমপি মুহিবুর রহমান মানিক গ্রেফতার আমরা মানুষের জীবন মানের উন্নয়ন ঘটাতে চাই : শিশির মনির এবি পার্টির আহ্বায়ক সোলায়মান চৌধুরীর পদত্যাগ গাজীপুরে নিখোঁজের ৩ দিন পর বাসচালকের লাশ উদ্ধার

সকল