২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বাংলাদেশের টেস্ট জয়ের স্বপ্নকে ‘মজা’ বললেন রোহিত

রোহিত শর্মা - ছবি : সংগৃহীত

একটা সময় নিয়মিতই প্রতিপক্ষের বিদ্রুপের মুখোমুখি হতে হতো বাংলাদেশকে। তবে এখন সময় বদলেছে, বড় সাফল্য না এলেও টাইগাররা সমীহ আদায় করে নিয়েছে। তবে সেসব ভুলে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বাংলাদেশকে কটূক্তি করে বসলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বৃহস্পতিবার চেন্নাইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ভারত। সিরিজের প্রস্তুতি নিয়ে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে কথা বলেছেন স্বাগতিক দলের অধিনায়ক রোহিত শর্মা। সেখানে প্রতিপক্ষক্র একপ্রকার উপহাস করেছেন তিনি। জয়ের স্বপ্ন দেখাকে ‘মজা’ হিসেবে আখ্যা দিয়েছেন রোহিত।

পাকিস্তানকে সদ্যই তাদেরই ঘরের মাটিতে হোয়াইটওয়াশ করে এসেছে বাংলাদেশ। সামনে এবার ভারত বধ চ্যালেঞ্জ। যদিও খুব একটা সহজ হবে না এখানে, তবে আত্মবিশ্বাসী টাইগাররা। পাকিস্তানের মতো করে পরিকল্পনা করে আটকে দিতে চায় সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের।

আত্মবিশ্বাসী টাইগারদের ব্যাপারে ইতোমধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের এক নম্বর দলটিকে সতর্ক করেছেন ভারতের সাবেক তারকারা। তরুণ ও অভিজ্ঞতার মিশেলে গড়া টাইগারদের এ দলটাকে সহজভাবে না নিতে তাই উত্তরসূরিদের সতর্ক করে দিয়েছেন সুনীল গাভাস্কার।

তবে রোহিত স্পষ্টই বলে দিয়েছেন, শান্তদের নিয়ে খুব একটা ভাবছেন না তারা। যতটাই আত্মবিশ্বাসী হোক না কেন টাইগাররা, সেটা নিয়ে ভ্রুক্ষেপ নেই তাদের। দলটির নজর কেবল জয়ের দিকেই। সংবাদ সম্মেলনে রোহিত বলেন, ‘সব দলই ভারতকে হারাতে চায়, ভারতকে হারিয়ে তারা মজা পায়। তাদের মজা নিতে দেন।’

রোহিত আরো বলেন, ‘কিভাবে তাদের হারাতে হবে, আমাদের নজর সেদিকে। তারা আমাদের নিয়ে কী চিন্তা করে আর কী বলে, সেটা নিয়ে আমরা চিন্তা করি না। যখন ইংল্যান্ড এখানে এসেছিল, তারাও আমাদের নিয়ে অনেক কিছু বলেছিল। কিন্তু আমরা সেদিকে নজর দেইনি। আমাদের প্রয়োজন ভালো ফলাফল বের করে আনা এবং সেটাই আমাদের লক্ষ্য।’

অন্যদিকে সংবাদ সম্মেলনে আসা হাথুরুসিংহে কথা বলেছেন ভারতকে সম্মান দিয়েই। সেইসাথে ভারতের মতো বড় দলের বিপক্ষে খেলে নিজেদের শক্তিমত্তার প্রমাণ দেয়ার ইচ্ছাও ব্যক্ত করেন তিনি।

হাথুরু বলেন, ‘বিশ্বের সেরা দলের বিপক্ষে খেলার জন্য আমরা অনুপ্রাণিত। ভারতের আসা এবং তাদের বিপক্ষে খেলা এ সময়ে অনেক কঠিন চ্যালেঞ্জ। সেরাদের সাথে খেলা আপনার অবস্থান সম্পর্কে উপলব্ধি দেয় এবং আমরা সবসময় সেটাকেই প্রাধান্য দেই।’


আরো সংবাদ



premium cement