১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১, ১০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মাঠে নামার অপেক্ষায় বাংলাদেশ-পাকিস্তান

মাঠে নামার অপেক্ষায় বাংলাদেশ-পাকিস্তান - ছবি : সংগৃহীত

মাঠে নামার অপেক্ষায় বাংলাদেশ। গতকাল গোটা একটি দিন চলে গেলেও মাঠে নামা হয়নি, হয়নি একটা বলও। বৃষ্টিতে ভণ্ডুল হয়ে গেছে সব পরিকল্পনা। করা যায়নি টসও। বলা যায়, রাওয়ালপিন্ডির এই টেস্টটা নেমে এসেছে চার দিনে।

সিরিজের দ্বিতীয় টেস্টে গতকাল (শুক্রবার) পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার কথা ছিল বাংলাদেশের। তবে তীব্র বৃষ্টির কারণে মাঠেই আসা হয়নি ক্রিকেটারদের। প্রথম সেশনের পরেই প্রথম দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

আজ (শনিবার) দ্বিতীয় দিনের খেলা শুরু করবে দুই দল। যদিও শুরু করতে হবে একদম প্রথম থেকে। আজ অবশ্য নেই বৃষ্টি শঙ্কা। আবহাওয়াবিষয়ক ওয়েবসাইট আকুওয়েদার বলছে দিনটি একদমই ভিন্ন রকম থাকবে। রৌদ্রোজ্জ্বল একটি দিনই দেখতে পাবে রাওয়ালপিন্ডির মানুষ।

বিপরীতে উল্টো দেখা দিতে পারে অতিরিক্ত গরম। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। অতিরিক্ত আর্দ্রতার কারণে যেটা অনুভূত হবে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। যা ক্রিকেটারদের বেশ ভোগাবে নিঃসন্দেহে বলা যায়।

পাকিস্তানের বিপক্ষে এবার আর খালি হাতে লড়াইয়ে নামছে না বাংলাদেশ, শূন্য থেকে শুরু নয়; একটা জয় আছে বাংলাদেশেরও৷ সিরিজের প্রথম টেস্টে এই রাওয়ালপিন্ডিতেই পাকিস্তান হারায় তারা ১০ উইকেটে।

যা ১৪ বারের দেখায় টেস্টে পাকিস্তানের বিপক্ষে প্রথম জয়। সেই সাথে পাকিস্তানের মাটিতে তাদের বিপক্ষে যেকোনো ফরম্যাটেও প্রথম কোনো জয় বাংলাদেশের। নিশ্চয়ই তাই এই জয়ের উচ্ছ্বাসটা ছিল একটু বেশিই।

তবে তা নিয়ে বসে থাকার সুযোগ নেই। এবার বাংলাদেশ মাঠে নামছে সিরিজ নিশ্চিত করতে। আরো একটা জয় বাংলাদেশকে এনে দিতে পারে নতুন একটা ইতিহাস। পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট সিরিজ জয়ের স্বাদ। সেই লক্ষ্যেই নিশ্চয়ই মাঠে আসবেন সাকিব-মুশফিকরা।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় ফোকাসের কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে অর্জিত বিজয় নস্যাতের ষড়যন্ত্র প্রতিহত করতে হবে : আব্দুস সবুর আ’লীগ ছাড়া নির্বাচন অগ্রহণযোগ্য হবে না : ড. বদিউল আলম তারুণ্য নির্ভর ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠা করতে হবে : মুহাম্মদ সেলিম উদ্দিন সব পোশাক কারখানা খুলছে রোববার বিআইআইটির শিক্ষাসংস্কার প্রসঙ্গে ‘কেমন গ্রাজুয়েট চাই’ সেমিনার অনুষ্ঠিত জাতির উন্নয়নে সবাইকে মিলেমিশে কাজ করতে হবে : শিশির মনির ডুবেছে তাজমহল, ছাদ থেকেও চুঁইয়ে পড়ছে পানি ছাত্র আন্দোলনে নিহত আউয়ালের পরিবারের সাথে লেবার পার্টির সাক্ষাৎ গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ সংবিধান : সংশোধন না পুনর্লিখন

সকল