১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পাকিস্তানকে দ্রুত গুটিয়ে দেয়ার লক্ষ্যে দ্বিতীয় দিনে মাঠে নামছে বাংলাদেশ

পাকিস্তানকে দ্রুত গুটিয়ে দেয়ার লক্ষ্যে দ্বিতীয় দিনে মাঠে নামছে বাংলাদেশ - ছবি : নয়া দিগন্ত

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বুধবার থেকে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। আজ দ্বিতীয় দিনের মতো মাঠে নামবে দুই দল।

স্থানীয় সময় বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় রাওয়ালপিন্ডিতে এ খেলা শুরু হবে।

ম্যাচের প্রথম দিনে ছিল বৃষ্টির দাপট। দিনের বেশিরভাগ সময় গেছে বৃষ্টির পেটে। নির্ধারিত সময় থেকে খেলা শুরু হয় সাড়ে চার ঘণ্টা পরে। যেখানে শুরুতে হাসান মাহমুদ-শরিফুলদের আধিপত্য থাকলেও, এরপর প্রতিরোধ গড়েন সাইম আইয়ুব-সৌদ শাকিলরা।

মাত্র ১৬ রানে ৩ উইকেট হারানোর পরও পাল্টা আক্রমণ করে পাকিস্তান। বৃষ্টি বিঘ্নিত দিনে টসে হেরে ৪১ ওভার ব্যাট করে তারা। দিন শেষ হবার আগে ৪ উইকেট হারিয়ে বাবরদের সংগ্রহ ১৫৮ রান। জোড়া উইকেট নিয়েছেন হাসান মাহমুদ ও শরিফুল।

দ্বিতীয় দিনে তাই বাংলাদেশের প্রয়োজন প্রথম সেশনেই দ্রুত কয়েকটি উইকেট তুলে নেয়া। বিশেষ করে গলার কাঁটা হয়ে উঠা শাকিলকে দ্রুত ফেরানো প্রয়োজন। ৫৭* রানে ব্যাট করছে এই ব্যাটার। চোখ রাঙাচ্ছেন রিজওয়ানও। আক্রমণাত্মক ব্যাট (২৪*) করছেন তিনি।

প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনেও একই লক্ষ্যের কথা জানিয়েছে বাংলাদেশ।

পাকিস্তানকে প্রথম ইনিংসে কত রানের মধ্যে আটকাতে চান, এমন প্রশ্নের জবাবে হাসান মাহমুদ বলেন, ‘যত দ্রুত এবং যত কমে আটকানো যায়। চেষ্টা করবো ২০০ বা এর একটু বেশির মধ্যে আটকে রাখতে।’

দ্বিতীয় দিনেও মূল কাজটা করতে হবে পেসারদেই তা পরিষ্কার করেই হাসান মাহমুদ বলেন, ‘রোদ উঠলে উইকেট পেসারদের জন্য সহায়ক হবে, গতি আর বাউন্স পাওয়া যাবে।’


আরো সংবাদ



premium cement