০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

অভিষেকের অভিষেক শতকে সিরিজে ফিরলো ভারত

- ছবি : সংগৃহীত

অভিষেকে রাঙাতে পারেননি অভিষেক, ফেরেন কোনো রান না করেই। তবে সেই তিক্ততা ভুলতে সময় নেননি, ২৪ ঘণ্টার ব্যবধানেই দিলেন ভিন্ন স্বাদ। ভারতের জার্সিতে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই তুলে নিলেন শতক। তাতে তার দল ভারতও পেয়েছে বড় জয়। ফিরেছে সিরিজে।

রোববার হারারেতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারত জিম্বাবুয়েকে হারিয়েছে সমান ১০০ রানে। টস জিতে ব্যাটিং নেয়া ভারত অভিষেকের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে ২ উইকেটে তোলে ২৩৪ রান। যা তাড়া করতে নেমে ১৮.৪ ওভারে ১৩৪ রানে অলআউট জিম্বাবুয়ে।

অবশ্য শুরুটা ভালো ছিল না ভারতের। দ্বিতীয় ওভারেই ফিরেন ৪ বলে ২ রান করা অধিনায়ক শুভমান গিল। এরপর রুতুরাজ গায়কোয়াড়কে নিয়ে দ্বিতীয় উইকেটে ১২.৪ ওভারে ১৩৭ রান যোগ করেন অভিষেক। ৩৩ বলে ৫০ ছোঁয়া অভিষেক সেঞ্চুরি পেয়ে যান পরের ১৩ বলেই।

অভিষেক শতক স্পর্শ করেন রাজকীয়ভাবেই। শেষ ১৮ রান পূরণ করেন টানা তিন ছক্কা হাঁকিয়ে! যদিও ফেরেন পরের বলেই। তবে ৪৭ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন রুতুরাজ। ২২ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন রিঙ্কু সিং। জিম্বাবুয়ের হয়ে ১টি করে উইকেট নেন ব্লেজিং মুজারাবানি ও ওয়েলিংটন মাসাকাদজা।

জবাবে ব্রায়ান বেনেট মারকুটে ইনিংস খেললেও বাকিরা খুব একটা জ্বলে উঠতে পারেননি। ৯ বলে ২৬ রান করে আউট হন তিনি। দলের পক্ষে অবশ্য সর্বোচ্চ রান আসে ওয়েসলি মাধেভেরের ব্যাটে। তবে ইনিংসটা ছিল পরিস্থিতি বিরুদ্ধ, ৩৯ বলে তিনি করেন ৪৩। এর বাইরে লুক জংওয়ের ২৬ বলে ৩৩ রানের ইনিংস ছাড়া বাকিরা কেউ বলার মতো রান পাননি।

জিম্বাবুয়ের ব্যাটারদের ক্রিজে দাঁড়ানোর সুযোগ দেননি আবেশ খান, মুকেশ কুমার ও রবি বিষ্ণোইরা। আবেশ ও মুকেশ সমান ৩টি করে আর রবি ২ উইকেট নেন।

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচে আগামী ১০ জুলাই বাংলাদেশ সময় বিকেল ৫টায় মুখোমুখি হবে দু’দল।


আরো সংবাদ



premium cement