০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

শ্রীলঙ্কার প্রধান কোচ জয়সুরিয়া

শ্রীলঙ্কার প্রধান কোচ জয়সুরিয়া - ফাইল ছবি

সনাথ জয়াসুরিয়াকে প্রধান কোচ করল শ্রীলঙ্কা। বিপর্যস্ত দলটার হাল ধরতে কিংবদন্তি এই ক্রিকেটারের শরণাপন্ন তারা। তবে দীর্ঘ মেয়াদে নয়, আপাতত অন্তর্বর্তীকালীন কোচ করা হয়েছে‘মাতারা হারিকেন’ এই লঙ্কানকে।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ এবং ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ, উভয় আসর থেকেই প্রথম পর্বে বাদ পড়ে শ্রীলঙ্কা। এমনকি ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতেও জায়গা করতে পারেনি ৯৬-এর বিশ্ব চ্যাম্পিয়নরা।

এমন ব্যর্থতার বোঝা মাথায় নিয়ে প্রধান কোচ ক্রিস সিলভারউড ও পরামর্শক মাহেলা জয়াবর্ধনে পদত্যাগ করেন। এরপর থেকে কোচ শূন্য ছিল শ্রীলঙ্কা। তবে এবার অন্তবর্তী কোচ হিসেবে জয়সুরিয়ার নাম ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

৫৫ বছর বয়সী এই সাবেক ক্রিকেটারকে ভারত ও ইংল্যান্ড সিরিজে দল পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে। চলতি মাসেই ভারতকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে আতিথেয়তা দেবে শ্রীলঙ্কা। এরপর ইংল্যান্ডে গিয়ে তিন টেস্টের সিরিজ খেলবে তারা।

গুরুত্বপূর্ণ এই সিরিজের জন্যে জয়সুরিয়াকেই প্রথম পছন্দ লঙ্কান ক্রিকেট বোর্ডের। কোচ হিসেবে এই প্রথম দেশের দায়িত্ব পেলেও সম্পর্কটা পুরনো। ২০১১ সালে অবসরের পর এইচপির পরামর্শ হন জয়সুরিয়া। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সাথে একই ভূমিকায় ছিলেন তিনি।

এর আগে দুই দফায় প্রধান নির্বাচকের দায়িত্বও পালন করেন জয়সুরিয়া।


আরো সংবাদ



premium cement