২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বাংলাদেশের সামনে এবার নিউজিল্যান্ড

বাংলাদেশের সামনে এবার নিউজিল্যান্ড - ছবি : নয়া দিগন্ত

মহিলা ওয়ানডে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সোমবার ভোরে মাঠে নামছে বাংলাদেশের মেয়েরা। প্রতিপক্ষ স্বাগতিক নিউজিল্যান্ড। ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে ম্যাচটি শুরু হবে ভোর ৪টায়।

এই মাঠেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে হেরেছিল বাংলাদেশ। আশা জাগিয়েও পারেনি রুমানারা। সেই ম্যাচের পর নিজেদের গুছিয়ে নেয়ার খুব একটা সময় পাওয়া যায়নি। তবে ভুলগুলো শুধরে কিউইদের মুখোমুখি হতে প্রস্তত নিগার সুলতানা শিবির।

দুই বছর আগে মেলবোর্নে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে নিউজিল্যান্ডকে ৯১ রানে গুটিয়ে দিয়েছিল বাংলাদেশ। তবে ব্যাটিং ব্যর্থতায় সেই ম্যাচ জেতা হয়নি মেয়েদের। বাংলাদেশ অল আউট হয়েছিল ৭৪ রানে। তবে সেখান থেকেই এবার ওয়ানডে বিশ্বকাপে অনুপ্রেরণার রসদ খুঁজে নিচ্ছে বাংলাদেশ।

রোববার সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা বলেন, সময় হয়তো কম, তবে আজকে আমরা একটি অনুশীলন সেশন করেছি। যতটুকু সম্ভব হয়েছে, গত ম্যাচের ভুলগুলো নিয়ে কাজ করেছি, কোচরা কথা বলেছেন আমাদের সাথে, নেটে একটু কাজে লাগানোর চেষ্টা করেছি অল্প সময়ের মধ্যে সেগুলো ঠিক করে নিতে। আমরা আবার কথা বলব। ম্যাচের আগে একটা মিটিং আছে আমাদের। দলীয় পরিকল্পনা আবার নতুন করে করার চেষ্টা করব নিউজিল্যান্ডের বিপক্ষে।

বাংলাদেশ কাপ্তান বলেন, আমাদের যে নিউজিল্যান্ডের বিপক্ষে অনেক বাজে স্মৃতি আছে, তা কিন্তু নয়। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ওদের বিপক্ষে খুব ভালো বোলিং করেছিলাম এবং ৯২ রানে (৯১) অলআউট করে দিয়েছিলাম। আমাদের জন্য এটা ভালো স্মৃতি।

ওরা আমাদেরকে হালকাভাবে নেবে না বলেই মনে করি, কারণ আমাদের বোলিং আক্রমণ ভালো। পাশাপাশি ব্যাটিংটা যদি ভালো করতে পারি, যে জুটি গড়তে না পারার কারণে গত ম্যাচে ভালো করতে পারিনি, সেখানে মনোযোগ দিতে পারলে, আমরা ভালো ফল করতে পারব।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে কখনো ওয়ানডে ম্যাচ খেলা হয়নি বাংলাদেশের। এদিক থেকে অচেনা প্রতিপক্ষ। আর সেটা নিউজিল্যান্ডের জন্যও।

নিগার বলেন, নিউজিল্যান্ডের বিপক্ষে হয়তো ওয়ানডে আমরা খেলিনি, তবে ওদের অনেক ম্যাচ আমরা দেখেছি। আমাদের অ্যানালিস্ট যতটুকু সম্ভব ওদের সম্পর্কে তথ্য দিয়ে যাচ্ছে। এসবের ওপর ভিত্তি করেই আমরা আমাদের পরিকল্পনায় এগোব।

দলের পেসারদের তিনি বলেন, আমাদের পেস বোলাররা খুব ভালো ছন্দে আছে। দক্ষিণ আফ্রিকার ব্যাটিং শক্তিও অনেক বেশি ছিল। তার পরও আমার বোলারা খুব ভালো একটি প্রদর্শনী দেখিয়েছে। আমরা যদি আমাদের পরিকল্পনায় থাকতে পারি, তাহলে গতকালকের ম্যাচর মতোই ভালো পারফর্ম করতে পারবে বোলাররা।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত চুয়াডাঙ্গায় মাদক কারবারে বাধা দেয়ায় ৪ জনকে কুপিয়ে জখম সুইসাইড নোটে ঋণের কথা লিখে বিমানকর্মকর্তার আত্মহত্যা যুক্তরাষ্ট্রে স্বর্ণের দাম রেকর্ড ২৬০৯ ডলার ছাড়িয়েছে আলেমদের সাথে জুলুম করার কারণে আ’লীগের এই পরিণতি হয়েছে : আব্দুল হালিম এক বছরের মধ্যে লেবাননে সবচেয়ে ভয়াবহ বিমান হামলা ইসরাইলের ৭২ ঘণ্টার মধ্যে লঘুচাপ সৃষ্টির আভাস ঢাবিতে ‘দলীয় রাজনীতি’ বন্ধ হলে সমন্বয়করা কি কার্যক্রম চালাতে পারবে?

সকল