২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

হঠাৎ বাংলাদেশ দলে পরিবর্তন, নতুন মুখ মাহিদুল

মাহিদুল ইসলাম অঙ্কন - ছবি : সংগৃহীত

রাত পোহালেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে নামবে শান্ত বাহিনী। তবে তার আগে হঠাৎ পরিবর্তন এসেছে বাংলাদেশ দলে। আগের ম্যাচেই অভিষেক হওয়া জাকের আলি ছিটকে গেছেন, ডাক পেয়েছেন মাহিদুল ইসলাম অঙ্কন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট দিয়েই সাদা পোশাকের ক্রিকেটে অভিষেক হয় জাকের আলি অনিকের। প্রথম ইনিংসে সুবিধা করতে না পারলেও দ্বিতীয় ইনিংসে ৫৮ রানের ইনিংসও খেলেছিলেন তিনি। ছিলেন চট্টগ্রাম টেস্টের জন্য ঘোষিত বাংলাদেশ দলেও।

কিন্তু গতকাল অনুশীলনে ব্যাটিং করার সময় হঠাৎ মাথায় আঘাত পান জাকের আলি। বল লাগার পর থেকে কনকাশন সমস্যায় ভুগছেন তিনি। যে কারণে তার জায়গায় প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেলেন মাহিদুল ইসলাম।

সোমবার (২৮ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বিসিবি।

ফিজিও বায়জিদুল ইসলাম এই প্রসঙ্গে জানান, ‘কনকাশন সমস্যায় ভুগেছেন জাকের। যে কারণে পুরোপুরি সুস্থ হতে সময় লাগতে পারে। তাই দ্বিতীয় টেস্টের দল থেকে তাকে বাদ দেয়া হয়েছে।’

আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া টেস্টের জন্য স্কোয়াডে জাকেরের বদলি হিসেবে ডাক পেয়েছেন মিডল অর্ডার ব্যাটার মাহিদুল ইসলাম অঙ্কন। প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেলেন ২৫ বছর বয়সী এই উইকেট কিপার ব্যাটার।

ঘরোয়া ক্রিকেটে বেশ পরিচিত মুখ অঙ্কন। রান করছেন বেশ ধারাবাহিকভাবেই। ৪৩টি প্রথম শ্রেণির ম্যাচে ৩০.৬৯ গড়ে ১৯৩৪ রান করেছেন তিনি। হাঁকিয়েছেন ৩টি শতক ও ৮টি অর্ধশতক। চলমান জাতীয় ক্রিকেট লিগেও খেলেছেন ১১৮ রানের ইনিংস।

সব কিছু ঠিক থাকলে আগামীকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অভিষেক হয়ে যেতে পারে তার।


আরো সংবাদ



premium cement
আগামী বছর বেসরকারি স্কুলে লটারিতে ভর্তি, মানতে হবে নীতিমালা মঙ্গলবার ঢাকা আসছেন জাতিসঙ্ঘের মানবাধিকার প্রধান ভলকার তুর্ক ২৮ অক্টোবরের হত্যাকাণ্ড দিয়ে রাজনীতির পটপরিবর্তন হয়ে যায় : রফিকুল ইসলাম ৩২ উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নেই বিশেষ অভিযান জোরদার করার নির্দেশ আইজিপির অভিযান আতঙ্কে নদীতে ঝাঁপ দিয়ে প্রাণ গেল জেলের ফ্যাসিজম বিদায় নিয়েছে, এখন মানবিক বাংলাদেশ গড়ার সময় : জুবায়ের সেনাবাহিনীর অভিযানে মোহাম্মদপুরে শীর্ষ তালিকাভুক্ত সন্ত্রাসীসহ ২২ জন গ্রেফতার পতিত সরকারের রাষ্ট্রপতির গুরুত্ব লগি-বৈঠা দিয়ে হত্যার নির্দেশদাতা শেখ হাসিনার বিচার হবেই সংখ্যালঘুদের রাজনৈতিক ঝোঁক

সকল