২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

হঠাৎ বাংলাদেশ দলে পরিবর্তন, নতুন মুখ মাহিদুল

মাহিদুল ইসলাম অঙ্কন - ছবি : সংগৃহীত

রাত পোহালেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে নামবে শান্ত বাহিনী। তবে তার আগে হঠাৎ পরিবর্তন এসেছে বাংলাদেশ দলে। আগের ম্যাচেই অভিষেক হওয়া জাকের আলি ছিটকে গেছেন, ডাক পেয়েছেন মাহিদুল ইসলাম অঙ্কন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট দিয়েই সাদা পোশাকের ক্রিকেটে অভিষেক হয় জাকের আলি অনিকের। প্রথম ইনিংসে সুবিধা করতে না পারলেও দ্বিতীয় ইনিংসে ৫৮ রানের ইনিংসও খেলেছিলেন তিনি। ছিলেন চট্টগ্রাম টেস্টের জন্য ঘোষিত বাংলাদেশ দলেও।

কিন্তু গতকাল অনুশীলনে ব্যাটিং করার সময় হঠাৎ মাথায় আঘাত পান জাকের আলি। বল লাগার পর থেকে কনকাশন সমস্যায় ভুগছেন তিনি। যে কারণে তার জায়গায় প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেলেন মাহিদুল ইসলাম।

সোমবার (২৮ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বিসিবি।

ফিজিও বায়জিদুল ইসলাম এই প্রসঙ্গে জানান, ‘কনকাশন সমস্যায় ভুগেছেন জাকের। যে কারণে পুরোপুরি সুস্থ হতে সময় লাগতে পারে। তাই দ্বিতীয় টেস্টের দল থেকে তাকে বাদ দেয়া হয়েছে।’

আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া টেস্টের জন্য স্কোয়াডে জাকেরের বদলি হিসেবে ডাক পেয়েছেন মিডল অর্ডার ব্যাটার মাহিদুল ইসলাম অঙ্কন। প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেলেন ২৫ বছর বয়সী এই উইকেট কিপার ব্যাটার।

ঘরোয়া ক্রিকেটে বেশ পরিচিত মুখ অঙ্কন। রান করছেন বেশ ধারাবাহিকভাবেই। ৪৩টি প্রথম শ্রেণির ম্যাচে ৩০.৬৯ গড়ে ১৯৩৪ রান করেছেন তিনি। হাঁকিয়েছেন ৩টি শতক ও ৮টি অর্ধশতক। চলমান জাতীয় ক্রিকেট লিগেও খেলেছেন ১১৮ রানের ইনিংস।

সব কিছু ঠিক থাকলে আগামীকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অভিষেক হয়ে যেতে পারে তার।


আরো সংবাদ



premium cement
ছাত্ররাজনীতি বন্ধ হওয়ায় রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আনন্দ শোভাযাত্রা গাজায় এক বছরের যুদ্ধে ৪৩ হাজার ফিলিস্তিনি নিহত কিশোরগঞ্জ সেন্ট্রাল প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠিত ক্রসফায়ারের ৮ বছর পর র‍্যাবের সাবেক ডিজির বিরুদ্ধে মামলা নোয়াখালীতে অস্ত্র নিয়ে টিকটক, গ্রেফতার ৫ চন্দনাইশে স্ত্রীকে গলা কেটে হত্যার অভিযোগ ফেসবুক লাইভে এসে বিষপানে প্রাণ দিলেন সেই মেস পরিচালক মীম ‘জনগণের সামনে বিএনপির উন্মোচন করা উচিৎ কী কী সঙ্কট সৃষ্টি হতে পারে’ এবার প্রকাশ্যে এলেন ইবি ছাত্রশিবিরের সভাপতি-সেক্রেটারি জামায়াতের সাথে আইআরআই’র প্রতিনিধি দলের সাক্ষাৎ আগামী বছর বেসরকারি স্কুলে লটারিতে ভর্তি, মানতে হবে নীতিমালা

সকল