২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

সাকিবের বিকল্প নয়, নিজের নামেই পরিচিত হতে চান মিরাজ

মেহেদী হাসান মিরাজ - ছবি : সংগৃহীত

জাতীয় দলের জার্সি তখনো গায়ে তুলেননি, তবে তখনই শোরগোল ক্রিকেট পাড়ায় ‘নতুন সাকিব আসছেন।’ যখন ২০১৬ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন মেহেদী হাসান মিরাজ, তখন খবরটা রটলো জোরেশোরে।

এরপর মিরাজের জাতীয় দলে রাজকীয় অভিষেক। সেই সাকিবকে নিয়েই ছুটলেন প্রায় আট বছর। একসাথে মাঠে নেমেছেন বহুবার, বহুবার কাঁধে কাঁধ মিলিয়ে জিতিয়েছেন দলকে। নজরে ছিলেন বরাবরই।

মাঝে নানা সময়ই ‘দ্বিতীয় সাকিব’ হিসেবেই পরিচয় পেয়েছেন, পারফর্মও করেছেন তেমনই। এখন যখন সাকিব আল হাসান বিদায় নিলেন, তখনও মিরাজকেই ভাবা হচ্ছে সাকিবের ভূমিকায়।

বিশেষ করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সের পর এই দাবি আরো জোড়ালো হয়েছে। তবে মিরাজ নিজেই এখনো নিজেকে সাকিবের মাপের অলরাউন্ডার ভাবেন না। বলেছেন এখনো বহু পথ বাকি।

বৃহস্পতিবার ম্যাচে সংবাদ সম্মেলনে মিরাজ বলেন, ‘সবাই সবসময় একটা কথা বলেন সাকিব ভাইয়ের জায়গায় আমি আসব। একটা জিনিস দেখেন, সাকিব ভাই অনেক বড় অর্জন করেছেন, ১৭ বছর খেলেছেন, একজন লিজেন্ড প্লেয়ার। আমি মাত্র রান করা শুরু করেছি ১-২ বছর। সাকিব ভাই শুরু থেকেই রান করেছে।’

সাকিব নয়, মিরাজ নিজেকে পরিচিত করতে চান নিজের নামেই। নিজের সাধ্য অনুযায়ী অবদান রাখার চেষ্টা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন এই অলরাউন্ডার। তিনি বলেন, ‘উনি উনার জায়গায়, আমি আমার জায়গায়। একজন খেলোয়াড়কে আরেকজনের সাথে তুলনা না করলেই ভালো।’

‘আমি ৭-৮ নম্বরে ব্যাট করি। সাকিব ভাই টপ অর্ডারে ব্যাট করেছে। আমার সময় আসলে চেষ্টা করব দলের প্রয়োজনে ভালো ক্রিকেট খেলার,’ যোগ করেন মিরাজ।


আরো সংবাদ



premium cement