২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

জয়ের জন্য প্রোটিয়াদের ১০৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

মেহেদী মিরাজ - ছবি - ইএসপিএন

মেহেদী মিরাজের অনেক চেষ্টার পরও ৩০৭ রানের বেশি করতে পারল না বাংলাদেশ। তাতে লিড ভেঙে জয়ের জন্য মাত্র ১০৫ রানের পুঁজি পেল দল। ছোট এই সংগ্রহ নিয়েই লড়াই করতে হবে তাইজুল-হাসান মাহমুদদের।

মিরাজ নিজেও পাননি শতকের দেখা। খুব কাছে গিয়েও থেমেছেন আক্ষেপ নিয়ে, ৯৭ রানে। রাবাদার শিকার হয়ে তিনি বিদায় নেয়ার পর শেষ হয় বাংলাদেশের ইনিংস।

অবশ্য এর আগে দিনের শুরুতে নাইম হাসানকেও (১৬) ফেরান রাবাদা।

চতুর্থ দিনের শুরুতে ৭ উইকেটে ২৮৩ রান নিয়ে ব্যাট করতে নামে বাংলাদেশ। তবে মাত্র ১ রান যোগ হতেই ফেরেন নাইম। এরপর তাইজুল ইসলামও ৭ রান করে ফেরে মুল্ডারের শিকার হয়ে। এরপর মিরাজও থামেন আক্ষেপ নিয়ে।

শতকের সম্ভাবনা নিয়েই তৃতীয় দিন (বুধবার) শেষ করেছিলেন মিরাজ। বৃষ্টির কারণে খেলা আগেভাগে বন্ধ না হলে হয়ত গতকালই পেয়ে যেতেন, অপরাজিত ছিলেন ৮৭ রানে।

তবে আজ (বৃহস্পতিবার) চতুর্থ দিনের শুরুতে হাঁটছিলেন সেই পথেই। তবে শেষ পর্যন্ত আক্ষেপ হয়েছে সঙ্গী। সাদা পোষাকে নিজের দ্বিতীয় শতক পাওয়ার অপেক্ষা বাড়ল তার।

উল্লেখ্য, প্রথম ইনিংসে বাংলাদেশের ব্যাটিং ধসে পড়ে, গুটিয়ে যায় মাত্র ১০৬ রানে। জবাব দিতে নেমে তাইজুল ইসলামের তোপে মাত্র ১০৮ রানে ৬ উইকেট হারালেও ঘুরে দাঁড়ায় কাইল ভেরেইনের ব্যাটে। তার শতকে ভর করে ৩০৮ রান আসে স্কোর বোর্ডে।

২০২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ। ফলে ৩০৭ রান তুললেও লিড ভাঙার পর পুঁজি থাকে মোটে ১০৫ রানের।

 


আরো সংবাদ



premium cement