২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

না থেকেও যেন মিরপুরে ছিলেন সাকিব

- ছবি - ইন্টারনেট

রাত পোহালেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। সাকিব আল হাসানের অবসরকাণ্ডে বহুল আলোচিত এই টেস্ট। যদিও শেষ পর্যন্ত সাকিবকে ছাড়াই প্রোটিয়াদের বিপক্ষে খেলবে টাইগাররা।

শেষবার টেস্টে মাঠে নামার আগে আজ রোববার মিরপুরের সংবাদ সম্মেলনে হয়ত সশরীরেই থাকতেন সাকিব। তবে তিনি নেই, নেই দলে কিংবা দেশেও। তবে সেই ভীনদেশে বসেও যেন সাকিব আছেন। ছিলেন গোটা সংবাদ সম্মেলন জুড়েই।

ক্যারিয়ারের শেষ টেস্ট ঘরের মাঠে খেলার ইচ্ছে থাকলেও অনাকাঙ্ক্ষিত কারণে খেলা হচ্ছে না সাকিবের। প্রিয় ‘মিরপুর’ থেকে বিদায় নেয়া হচ্ছে না দেশের ক্রিকেটের সবচেয়ে বড় এই তারকার। যুক্তরাষ্ট্র থেকে রওনা দিলেও ফিরে গেছেন মাঝপথ থেকেই।

যা নিয়ে মন খারাপ ভক্তদের। মন খারাপ নাজমুল হোসেন শান্তদেরও। মাঠে নামার আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনেও পাওয়া গেল যার নমুনা। বাংলাদেশ অধিনায়ক আজ সরাসরিই স্বীকার করলেন, অনুভব করবেন সাকিবের শূন্যতা।

‘এখন সমস্যা হচ্ছে, কম্বিনেশন মেলাতে। অস্বীকার করার কিছু নেই। আমরা বাড়তি একজন ব্যাটসম্যান বা বোলার নিয়ে খেলতে পারতাম, ওই জিনিসটা থাকবে না। তাই সাত নম্বরে যে ব্যাট করবে, তার ভূমিকাটা খুব গুরুত্বপূর্ণ থাকবে।’

তবে সাকিব আল হাসান খেলবেন ভেবেই না কি প্রথমে পরিকল্পনা সাজিয়ে ছিলেন শান্ত। দলে তার নাম দেখে খুশিও ছিলেন তিনি। এমনকি দেশের সেরা তারকার বিদায় রাঙাতে নানা পরিকল্পনাও নাকি ছিল। তবে এরপর যা হলো তাকে কেবল দুর্ভাগ্যই বলছেন শান্ত।

‘পরিকল্পনাতে ছিলেন। শুধু বাংলাদেশের বলব না, বিশ্বের সেরাদের একজন তিনি। খুবই দুর্ভাগ্যজনক। আমি ব্যক্তিগতভাবে অনুভব করি এবং আমাদের প্রতিটি ক্রিকেটার অনুভব করে যে এটা পেন্ডিং থেকেই গেল।’

‘যেটা বললাম, দুর্ভাগ্যজনক। হওয়া উচিত ছিল, তবে আমরা সবাই জানি, কেন হয়নি। এটা নিয়ে আসলে টেস্ট ম্যাচের আগের দিন বেশি কথা আর এগোতে চাই না। আমি চাই, সবাই খেলাটায় মনোযোগ রাখুক,’ যোগ করেন শান্ত।

এরপর আরো একটা কথা বলেন তিনি, যা প্রতিটি সাকিব ভক্ত-সমর্থকেরও চাওয়া, হৃদয়ের আহবান; ‘রিটায়ার তো করেন নাই, তাহলে তো আশা করতেই পারি…।’


আরো সংবাদ



premium cement
নতুন চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ডেন্টালের সভাপতি ডা: পরিমল মহাসচিব ডা: কবির বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সাথে স্বাস্থ্য ও তথ্য উপদেষ্টার মতবিনিময় বায়তুল মোকাররমে হামাস প্রধান সিনওয়ারের গায়েবানা নামাজে জানাজা পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্সের সাথে ডিবিএর বৈঠক আজ মোহাম্মদপুরে ১১ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ মুফতি রেজাউল হককে অব্যাহতি অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার আহ্বান গণতান্ত্রিক ঐক্যের সাশ্রয়ী মূল্যে দুধ গোশত জোগানে খামারিদের সহায়তা জরুরি স্ত্রীসহ সাবেক মন্ত্রী নুরুজ্জামান ও এমপি ইকবালুরের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিচারপতিদের অপসারণে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনর্বহাল

সকল