১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`

ইমার্জিং এশিয়া কাপে শুভ সূচনা বাংলাদেশের

ইমার্জিং এশিয়া কাপে শুভ সূচনা বাংলাদেশের - ছবি : সংগৃহীত

ইমার্জিং এশিয়া কাপে দারুণ শুরু বাংলাদেশের। প্রথম ম্যাচেই পেয়েছে জয়ের দেখা। উদ্বোধনী ম্যাচে হংকংকে হারিয়েছে তরুণ টাইগাররা। রিপন মণ্ডলের দারুণ বোলিংয়ের পর ব্যাট হাতে আকবর আলী পথ দেখান দলকে।

শুক্রবার হংকংয়ের বিপক্ষে ৫ উইকেটে জিতেছে বাংলাদেশ। ওমানের আল আমারাত স্টেডিয়ামে ৮ উইকেটে ১৫০ রানে থামে হংকং। জবাবে ১৮.২ ওভারে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ ‘এ’ দল।

বাংলাদেশের জয়ে বৃথা গেছে হংকংয়ের বাবর হায়াতের দুর্দান্ত এক ইনিংস। ৭ ছক্কায় ৬১ বলে ৮৫ রান করেন এই ব্যাটার। তিনি ছাড়া অবশ্য আর কেউ তেমন দাঁড়াতেই পারেননি। ২০ বলে দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান করেন নিজাকাত খান।

তৃতীয় ওভারে তিন বলের মাঝে জোড়া উইকেট নিয়ে হংকংকে বড় ধাক্কা দেন রিপন। এরপর আবার ১৮তম ওভারেও জোড়া শিকার করেন তিনি। মাঝে হায়াত-নিজাকাতের মাঝে গড়ে উঠে ৬৩ বলে ৬৫ রানের জুটি।

রিপন ২৪ রানে নেন ৪ উইকেট। ১টি করে উইকেট নেন আবু হায়দার, রেজাউর রাজা, রাকিবুল হাসান ও মাহফুজুর রাব্বি।

জবাব দিতে নেমে জিশান আলম ও পারভেজ হোসেন মিলে ৩২ রানের উদ্বোধনী জুটি গড়লেও তা এসেছে ২৯ বলে। দুই ওপেনারের কেউই হাত খুলে খেলতে পারেননি। পারভেজ করেছেন ২৬ বলে ২৮, জিশান করেন ১১ বলে ১১।

৩ নম্বরে উইকেটে আসা সাইফ হাসানও ফিরেছেন ৬ বলে ৫ রান করে। ৭.৫ ওভারে ৫৫ রানে ৩ উইকেট হারায় টাইগাররা। সেখান থেকে বাংলাদেশকে ম্যাচে ফেরান তাওহীদ হৃদয় ও আকবর আলি। দু'জনে গড়েন ৩৪ বলে ৫৪ রানের জুটি।

তাওহিদ ২২ বলে ২৯ রান করে থামেন। তবে অধিনায়ক আকবর ছিলেন আরও আক্রমণাত্মক। তিনি ২৪ বলে করেছেন ৪৫ রান। তাতে জয়ের পথে এগিয়ে যায় বাংলাদেশ। আর শেষ দিকে শামীম পাটোয়ারীর ১৫ বলে ১৯* রানে সহজ জয় পায় বাংলাদেশ।

হংকংয়ের হয়ে ১২ রানে ৩ উইকেট নেন ইহসান। একটি করে উইকেট পান আতীক ইকবাল ও নাসরুল্লা।


আরো সংবাদ



premium cement
চৌদ্দগ্রামে সিকউরিটি গার্ডের হাত-পা বাঁধা লাশ উদ্ধার আউটসোর্সিং কর্মীদের শাহবাগ অবরোধ, যান চলাচল বন্ধ আখাউড়ায় বিস্ফোরক আইনে আ’লীগ নেতা গ্রেফতার ইরানে হামলার ইসরাইলি হুমকি, ওয়াশিংটনকে সতর্ক করল তেহরান ব্রিটেন-চীনের মধ্যে সমঝোতামূলক সম্পর্ক প্রতিষ্ঠার প্রচেষ্টা ইরানের পরমাণু স্থাপনায় সম্ভাব্য হামলার বিরুদ্ধে ইসরাইলকে হুঁশিয়ারি রাশিয়ার কমান্ডারদের হত্যা করে প্রতিরোধ দুর্বল করা যাবে না : ইরানের প্রেসিডেন্ট পোরশায় আমন ধানে পচন রোগ বিপাকে কৃষকরা সাবেক প্রতিমন্ত্রী কামাল মজুমদার ৩ দিনের রিমান্ডে হেগের বাংলাদেশ দূতাবাসে ‘নদীর সাথে বসবাস’ বিষয়ে আলোচনা গাজায় শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ৩৩

সকল