১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

ফিরছেন না সাকিব, খেলা হচ্ছে না মিরপুরে

সাকিব আল হাসান - সংগৃহীত

বিদায়ী টেস্টে খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। নিরাপত্তা সংশয়ে দুবাই থেকেই যুক্তরাষ্ট্রে ফিরে যেতে পারেন তিনি। যদিও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে এমনটা ঘটলে কানপুরেই শেষ হয়েছে তার লাল বলের অধ্যায়।

দেশের মাটি থেকে টেস্ট ক্রিকেটকে বিদায় বলতে চেয়েছিলেন সাকিব আল হাসান। নানা অনিশ্চয়তা থাকলেও গত কিছুদিনে বদলে যায় পরিস্থিতি। দেশের ইতিহাসের এই ক্রীড়াবিদ তার শেষ ইচ্ছে পূরণের পথেই হাঁটছিলেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রীড়া মন্ত্রণালয় থেকেও জানানো হয় সাকিবের ফেরার খবর। এমনকি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যে ম্যাচ খেলে অবসরে যেতে চেয়েছেন সাকিব, সেই দলেও ছিল তার নাম।

সমর্থকেরা যখন প্রিয় তারকার বিদায় নিয়ে নানা পরিকল্পনা সাজাতে ব্যস্ত, সাকিবও তখন বুধবার যুক্তরাষ্ট্র থেকে উড়াল দেন দেশের উদ্দেশে। তবে দুবাই পৌঁছাতেই বদলে যায় হিসাব-নিকাশ। আবারো নিরাপত্তার মারপ্যাঁচে পড়েন সাকিব।

জানানো হয়, তার নিরাপত্তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। ফলে তাকে দুবাইয়েই অবস্থান করতে বলা হয়। এমন পরিস্থিতিতে একটা সময় পর্যন্ত সবকিছু ঠিক হয়ে যাবে ধারণা করলেও এখন আর সেই অবস্থা নেই। মত বদলেছেন সাকিব।

বিভিন গণমাধ্যমের সূত্রে জানা গেছে, নিরাপত্তা নিয়ে উদ্বেগ থাকায় দেশে ফিরছেন না সাকিব। মিরপুর টেস্ট খেলার সম্ভাবনাও নেই তার। ফলে বিদায় ঘণ্টা তার কানপুরেই যে বেজে গেছে তা বলাই যায়।

একটি গণমাধ্যমকে সাকিব বলেন, ‘দেশে ফেরার কথা ছিল। কিন্তু এখন হয়তো ফিরতে পারব না সিকিউরিটি ইস্যুর জন্য, আমার নিজের নিরাপত্তার জন্য।’

ধারণা করা হচ্ছে, দুবাইয়ে বিসিবির সাথে মিটিংয়ের পরই মিরপুর টেস্ট খেলার সিদ্ধান্ত থেকে সরে আসেন সাকিব। কেননা আইসিসির বৈঠকে অংশ নিতে বিসিবি সভাপতি ফারুক আহমেদ ও সিইও নিজামুদ্দিন চৌধুরী এই মুহূর্তে অবস্থান করছেন দুবাইয়েই।

মূলত প্রশাসন থেকে সাকিবকে নিরাপত্তা দেয়ার ব্যবস্থা হলেও জনমনে বেশ ক্ষোভ রয়েছে। যার ফলে বেশ কিছুদিন ধরে মিরপুরে বিভিন্ন কর্মসূচি পালন করছে কয়েকজন। এরই মাঝে আবার পরশু ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সাকিবের কুশপুত্তলিকাও পোড়ানো হয়।

সব কিছু বিবেচনা করেই হয়তো শেষ পর্যন্ত সাকিবকে এখনই দেশে ফিরতে নিষেধ করে দিলো বিসিবি ও অন্তর্বর্তী সরকার।


আরো সংবাদ



premium cement