১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

মুলতানে সমানে সমান লড়াই করছে ইংল্যান্ড

মুলতানে সমানে সমান লড়াই করছে ইংল্যান্ড - ছবি : সংগৃহীত

মুলতানের দ্বিতীয় টেস্টে সমানে সমান লড়ছে ইংল্যান্ড। দ্বিতীয় দিন শেষে একক আধিপত্য নেই কারো।

যদিও ইংলিশ ব্যাটাররা সুবিধা করতে পারেননি এদিন। তবে বেন ডাকেটের শতক চোখ রাঙাচ্ছে পাকিস্তানকে।

কামরান গুলামের অভিষেক শতকে পাকিস্তান প্রথম দিন শেষ করে ৫ উইকেটে ২৫৯ রান নিয়ে। তবে দ্বিতীয় দিন খুব বেশিদূর যেতে পারেনি স্বাগতিকেরা। ইনিংস শেষ হয় ৩৬৬ রানে। জবাবে দ্বিতীয় দিন শেষ হবার আগে ২৩৯ রান তুলেছে থ্রি লায়ন্সরা।

প্রথম ইনিংসে লিড নিতে পাকিস্তানের চাই ৪ উইকেট। বিপরীতে লিড ভাঙতে ইংল্যান্ডকে করতে হবে ১২৭ রান। স্বীকৃত ব্যাটার বলতে মাঠে আছেন জেমি স্মিথ। ১২ রানে ব্যাট করছেন তিনি, সাথে আছেন বেন্ডন কার্স (২)।

দ্বিতীয় দিনের (বুধবার) শুরুতেই উইকেট হারায় পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান ফেরেন ৫ রান যোগ হতেই। ৪১ রানে শেষ হয় তার ইনিংস। এরপর আগা সালমান ও আমের জামাল কল্যাণে ৩০০ পাড় করে স্বাগতিকরা।

৩০০ পার হতেই আগা সালমান ৩১ রানে আউট হলেও জামাল ইনিংস টানতে থাকেন। নোমান আলিকে নিয়ে যোগ করেন ৪৯ রান। আমের জামাল ৩৭ ও নোমান আউট হন ৩২ রানে। জ্যাক লিচ চারটি, কার্স ৩ ও পটস নেন ২ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু পায় ইংল্যান্ড। ওপেনার জ্যাক ক্রাউলি ২৭ রানে ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি। তবে বেন ডাকেট খেলতে থাকেন তার মতোই। এরপর ওলে পোপ (২৯) ও জো রুটকে নিয়ে পাড়ি দেন ২০০ রানের গণ্ডি।

দলীয় ২১১ রানে রুটকে (৩৪) থামান সাজিদ খান। এরপরই ঘুরে যায় খেলার মোড়। রুটের পর বেন ডাকেট ও হ্যারি ব্রুককে দ্রুত ফেরান সাজিদ। সাথে ইংলিশ অধিনায়ক বেন স্টোকসকে ১ রানেই আটকে দেন নোমান।

তাতে ২ উইকেটে ২১১ থেকে মুহূর্তেই ৬ উইকেটে ২২৫ রানে পরিণত হয় ইংল্যান্ডের ইনিংস। তবে বাকিরা না পারলেও আউট হবার আগে যা করার করে গেছেন ডাকেট। তুলে নেন ওয়ানডে স্টাইলে শতক। আউট হবার আগে খেলেন ১২৯ বলে ১১৪ রানের ইনিংস।

ডাকেটের এই শতকে ভর করেই পাকিস্তানকে চোখ রাঙাচ্ছে ইংল্যান্ড।

উল্লেখ্য, গত মঙ্গলবার তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় ইংল্যান্ড ও পাকিস্তান। যেখানে টসে জিতে আগে ব্যাট করছে স্বাগতিকরা। যদিও ম্যাচের একাদশে নেই দলের সবচেয়ে বড় তারকা বাবর আজম। তাকে বিশ্রাম দিয়েছে দল।


আরো সংবাদ



premium cement
ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা রাখতে হবে : সিরাত মাহফিলে বক্তারা হাথুরুসিংহেকে নিয়ে কেন এত বিতর্ক? কার্বন ডাই-অক্সাইড থেকে পচনশীল প্লাস্টিক তৈরি করছে ফিনিশ কোম্পানি কট্টর আওয়ামী বিরোধী থেকে যেভাবে হাসিনার ঘনিষ্ঠ অনুসারী হলেন মতিয়া অবৈধ অনুপ্রবেশ করে ইলিশ শিকার, ২ ভারতীয় ট্রলারসহ ৩১ জেলে আটক ফ্যাসিবাদ গণতন্ত্র শব্দটিকে গুম করেছে : সলিমুল্লাহ খান বিয়ানীবাজার সীমান্ত থেকে যুবলীগ নেতা আটক সিআইডি প্রধান হলেন মতিউর রহমান শেখ মার্কিন ঘাঁটি ও যুদ্ধজাহাজ লক্ষ্যবস্তু করার ঘোষণা ইরাকি মিলিশিয়াদের নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে গভীর রাতে এলো গোলাগুলির বিকট শব্দ রহস্যময় কালো বলে সয়লাব, সিডনির সৈকত বন্ধ ঘোষণা

সকল