১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

বিসিবির সাথে আইনি লড়াই করবেন হাথুরুসিংহে!

- ছবি : ইন্টারনেট

শেষ হয়েও যেন শেষ হচ্ছে না হাথুরুসিংহে ইস্যু। যেসব অভিযোগ এনে তাকে অব্যহতি দিয়েছে বিসিবি, তা মানছেন না হাথুরু। ভিত্তিহীন বলে অভিযোগ উড়িয়ে দিয়ে আইনি লড়াইয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন চাকরিচ্যুত এই প্রধান কোচ।

বাংলাদেশের কোচ বিদায়ের ইতিহাস খুব একটা ভালো নয়। খুব কম কোচই সম্মানের সাথে বিদায় নিতে পেরেছেন। তবে এবার হাথুরুসিংহে যেভাবে বিদায় হচ্ছেন, তা যেন আগের সব অভিজ্ঞতাকেই ছাড়িয়ে গেছে।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে হাথুরুসিংহেকে জাতীয় দলের প্রধান কোচের পদ থেকে বরখাস্ত করেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ। আগামী চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত হাথুরুর সাথে চুক্তি থাকলেও এখানেই তার সাথে সম্পর্কচ্ছেদ করে বিসিবি।

যার কারণ হিসেবে বড় অভিযোগ এনেছে হাথুরুসিংহের বিরুদ্ধে। সাফল্য-ব্যার্থতার মূল্যায়ন করে কোচ বরখাস্ত স্বাভাবিক প্রক্রিয়া হলেও হাথুরুর ক্ষেত্রে আনা হয়েছে বিরল অভিযোগ। যা ক্রিকেটে এর আগে শোনা যায়নি কখনো।

২০২৩ বিশ্বকাপে একজন ক্রিকেটারকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ প্রমাণিত হওয়ায় হাথুরুসিংহকে বরখাস্ত করা হয়েছে বলে দাবি করেন বিসিবি সভাপতি। সেই ঘটনায় হাথুরুর ওপর অসদাচরণ ও আচরণবিধি ভাঙার অভিযোগ তুলেছে বিসিবি।

যেখানে ক্রিকেটারকে শারীরিকভাবে লাঞ্ছনা কেবল নয়, নিয়ম ভেঙে তিন মাসের বেশি অতিরিক্ত ছুটি কাটানোর অভিযোগও তুলেছে বিসিবি। তবে বিসিবির এমন দাবিকে ভিত্তিহীন বলছেন খোদ হাথুরুসিংহে। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এমন কথাই বলেন এই লঙ্কান।

তবে সেই সাথে খুব দ্রুতই নিজের অবস্থান তুলে ধরে বিস্তারিত জানাবেন বলে জানিয়েছেন হাথুরু। বলেন, ‘সবই অভিযোগমাত্র। এসব অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন। শিগগিরই সব পরিষ্কার করে দেবো। সে সময় পর্যন্ত আপনারা ধৈর্য ধরুন।’

বরখাস্ত হলেও আগামী কিছুদিন ঢাকায় থাকবেন বলে জানান হাথুরুসিংহে। আইনজীবীর সাথে পরামর্শ করেই পরবর্তী পরিকল্পনা নেবেন বলে জানান তিনি। যদিও প্রথমে বিসিবির শোকজের জবান দেবেন বলে জানান হাথুরু।

তিনি বলেন, ‘আপনারাও জানেন এটা ঠিক হয়নি। তবে তারা (বিসিবি) এটাই করেছে। এ নিয়ে আমার কোনো কথা নেই। আমি চুক্তি অনুযায়ী যাবো। আগামীকাল আমি তাদের চিঠির জবাব দেবো। তারপর আমি আপনাদের সবার সাথে কথা বলব।’


আরো সংবাদ



premium cement