১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

তামিম-মুশফিকদের সাথে বরিশালে খেলবেন রিশাদ

রিশাদ হোসেন - সংগৃহীত

অবশেষে দল পেলেন রিশাদ হোসেন। জাতীয় দলের হয়ে মাঠ মাতানো এই ক্রিকেটারকে দল পেতে অপেক্ষা করতে হয়েছে চতুর্থ সেট পর্যন্ত! শেষ পর্যন্ত তামিম ইকবালের ফরচুন বরিশালে জায়গা হয় এই লেগ স্পিনারের।

সদ্যই বিগব্যাশে ডাক পেয়েছেন রিশাদ হোসেন, দল পেয়েছেন জিম আফ্রো টি-টেন লিগেও। অথচ তাকেই কিনা নিজ দেশের লিগে দল পেতে অপেক্ষা করতে হয় প্রায় তিন ঘণ্টা! এর মাঝে দল পেয়েছেন অর্ধশতাধিক দেশীয় ক্রিকেটার।

অথচ দলের হয়ে এই মুহূর্তে সেরা পারফর্মারদের একজন রিশাদ। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি বিশ্বকাপেও মাতিয়েছেন মাঠ। ছিলেন সেরা উইকেট শিকারির তালিকায় সেরা পাঁচে, বাংলাদেশের হয়ে সেরা।

যদিও সর্বশেষ ভারত সিরিজ ভালো কাটেনি তার। তবুও জাতীয় দলের পরীক্ষিত পারফর্মার হিসেবে তাকে নিয়ে হুড়োহুড়ি হওয়ার কথা ড্রাফটে। তাছাড়া শেষ দিকে ব্যাট হাতে কার্যকরী ভূমিকা রাখতেও পারেন তিনি। যার প্রমাণ রিশাদ রেখেছেন নানা সময়ে।

এসব ভাবনাতেই বিসিবি তার নাম রেখেছিল গ্রেড ‘এ’-তে। যেখানে তার মূল্য ছিল ৬০ লাখ টাকা। তবে এটাই যেন কাল হয়েছিল তার। কোনো দল থেকেই ডাক আসছিল না। এমনকি অনেক অখ্যাত ক্রিকেটারও বিক্রি হয়েছে এই সময়ে।

অবশেষে ফরচুন বরিশাল কিনে নেয় রিশাদকে। নিজেদের সপ্তম দেশীয় প্লেয়ার হিসেবে ড্রাফট থেকে তাকে নেয় দলটা। যেখানে তার আগে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদ জায়গা করে নিয়েছিলেন।

সবকিছু মিলিয়ে এখন পর্যন্ত দারুণ দল গড়েছে বরিশাল।

বরিশাল স্কোয়াড
সরাসরি চুক্তি : তাওহীদ হৃদয়।
রিটেইন : তামিম ইকবাল, মুশফিকুর রহিম।
বিদেশী সরাসরি চুক্তি : কাইল মেয়ার্স, মোহাম্মদ নবি, ডেভিড মালান, ফাহিম আশরাফ।
ড্রাফট থেকে : মাহমুদউল্লাহ রিয়াদ, তানভির ইসলাম, নাজমুল হোসেন শান্ত, রিপন মণ্ডল, জেমস ফুলার, পাথুম নিশাঙ্কা, ইবাদত হোসেন, নাইম হাসান, রিশাদ হোসেন, তাইজুল ইসলাম, আন্দ্রে বার্গার।


আরো সংবাদ



premium cement
সাফের শিরোপা ধরে রাখতে শক্তিশালী দল ঘোষণা করল বাংলাদেশ ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে জামায়াত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চায় : মাওলানা আবদুল হালিম জিয়াউর রহমানকে কটূক্তি, শমী কায়সারের নামে মামলা বাবরকে দল থেকে বাদ দিয়ে সমালোচনার মুখে পাকিস্তান ভূরুঙ্গামারীতে কাঁচা মরিচের কেজি ৬০০ টাকা! ফুলবাড়ীতে শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাজবাড়ীতে নিজের পাতা ফাঁদে কৃষকের মৃত্যু সাবেক আইজিপি বেনজীরসহ পাঁচজনের বিরুদ্ধে পাসপোর্ট জালিয়াতির মামলা রাফায় ইসরাইলি সেনাদের হত্যার দাবি হামাসের আলেম-ওলামা হলেন সমাজের আলোকবর্তিকা : ধর্ম উপদেষ্টা তিন সংসদ নির্বাচনের অনিয়ম চিহ্নিত করবে সংস্কার কমিশন

সকল