১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

দল থেকে বাদ পড়তে পারেন বাবর আজম!

বাবর আজম - ফাইল ছবি

যাকে নিয়ে বিশ্বজয়ের স্বপ্ন দেখছিল পাকিস্তান, কাঁধে তুলে দিয়েছিল তিন ফরম্যাটের অধিনায়কত্বের দায়িত্ব; সেই বাবর আজমকে এবার দল থেকেই বাদ দিতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ইংল্যান্ডের বিপক্ষে মুলতানের প্রথম টেস্টে অবিশ্বাস্য হারের পর বাবরকে নিয়ে সমালোচনা তুঙ্গে। সাবেক এই অধিনায়কের সমালোচনায় মুখর পাকিস্তানের ক্রিকেট পাড়া। এমতাবস্থায় দেখা দিয়েছে তার দল থেকে বাদ পড়ার শঙ্কা।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো বলছে, ‘প্রথম টেস্টের পর একাধিকবার আলোচনায় বসে পাকিস্তানের নির্বাচক কমিটি। কথা বলে পিসিবি সভাপতি মহসিন নাকভির ও মেন্টরদের সাথেও। যেখানে দ্বিতীয় টেস্টে বাবরকে না রাখার পক্ষেই মত দেন বেশির ভাগ সদস্য।’

বাবরকে নিয়ে এমন আলোচনা হওয়ার যথেষ্ট কারণও আছে। একসময়ের নাম্বার ওয়ান এই ব্যাটারের ২০২২ সালের ডিসেম্বর থেকে টেস্টে নেই কোনো পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস। এর মাঝে ১৮ বার ব্যাট হাতে নামলেও পাননি ফিফটির দেখা।

এদিকে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের পাকিস্তান দলে যে পরিবর্তন আসবে, তা অনেকটাই নিশ্চিত।
স্কোয়াডের বাইরে থাকা চার ক্রিকেটার- কামরান গুলাম, জাহিদ মেহমুদ, ইমাম-উল-হক ও নোমান আলীকে ফিটনেস পরীক্ষার জন্য ডাকা হয়েছে।

এর থেকে অনুমান করা যায়, তাদের মাঝে থেকেই কাউকে হয়তো দ্বিতীয় টেস্টের একাদশে রাখা হবে। তবে নোমান আলির ফেরা অনেকটাই নিশ্চিত। প্রথম টেস্টে অসুস্থতা নিয়ে আবরার আহমেদ হাসপাতালে ভর্তি হওয়ায় বিকল্প হিসেবে দেখা যেতে পারে নোমানকে।

১৫ অক্টোবর শুরু মুলতানের দ্বিতীয় টেস্ট। ম্যাচের টস হওয়ার পরেই জানা যাবে শেষ পর্যন্ত কারা থাকছেন একাদশে।


আরো সংবাদ



premium cement