১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

ঢাকা টেস্টে নেই বাভুমা, প্রথমবারের মতো বাংলাদেশে টেস্ট খেলবে দলে থাকা সবাই

টেম্বা বাভুমা - ছবি : সংগৃহীত

দক্ষিণ আফ্রিকা দল সর্বশেষ বাংলাদেশে টেস্ট খেলতে আসে ৯ বছর আগে, ২০১৫ সালে। সেই দলে থাকা মাত্র একজন ক্রিকেটার আছেন আসন্ন বাংলাদেশ সফরের দলে। তিনি অধিনায়ক টেম্বা বাভুমা। তবে দলে থাকলেও প্রথম টেস্ট খেলা হচ্ছে না তার।

চোটের কারণে বাংলাদেশের বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ থেকে ছিটকে গেছেন প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। ফলে বাংলাদেশে টেস্ট খেলার অভিজ্ঞতা আছে, মিরপুর টেস্টে এমন কোনো খেলোয়াড় আর থাকল না দক্ষিণ আফ্রিকা দলে।

আবুধাবিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে কনুইয়ে চোট পান বাভুমা। সেই চোট থেকে এখনো সেরে উঠেননি তিনি। ফলে সিরিজের প্রথম টেস্টে তাকে দলে রাখা হচ্ছে না। তার বদলে দলের সাথে যাবেন ডেভাল্ড ব্রেভিসকে। আর নেতৃত্ব দেবেন এইডেন মার্করাম।

এই সিরিজের স্কোয়াডে আরো ডাক পেয়েছেন লুঙ্গি এনগিদি। চোটের কারণে নান্দ্রে বার্গার বাদ পড়ায় কপাল খুলেছে তার। তাদের নিয়ে মোট ১৬ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে ক্রিকেট সিএ।

এই সিরিজকে সামনে রেখে মঙ্গলবার (১৫ অক্টোবর) ঢাকায় পা রাখবে প্রোটিয়া বাহিনী। ২১ অক্টোবর ঢাকায় শুরু হবে দুই ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচ ২৯ অক্টোবর।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড :
টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেভিড বেডিংহ্যাম, ম্যাথু ব্রিটজকে, দেওলাদ ব্রেভিস, টনি ডি জর্জি, কেশভ মহারাজ, এইডেন মারক্রাম, উইয়ান মুল্ডার, সেনুরান মুথুসামি, লুঙ্গি এনগিদি, ডেন পিটারসন, ডেন পিয়েডট, কাগিসো রাবাদা, ত্রিস্টান স্টাবস, রায়ান রিকেলটন ও কাইল ভেরাইনে।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে অস্ত্রসহ সাবেক ইউপি সদস্য আটক বন্যায় ক্ষতিগ্রস্তদের পর্যাপ্ত ত্রাণ ও পুনর্বাসন কর্মসূচি গ্রহণ করুন : প্রিন্স ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু, হাসপাতালে ৪৯০ শান্তিতে নোবেল বিজয়ী নিহন হিদানকিওতে ড. ইউনূসের অভিনন্দন টাটা ট্রাস্টের চেয়ারম্যানের নাম ঘোষণা, দায়িত্ব পেলেন রতন টাটার সৎভাই মিরসরাইয়ে ২২ দিন সব ধরনের মাছ ধরা বন্ধ থাকবে জয় দিয়ে মাহমুদুল্লাহর বিদায়ী ম্যাচকে স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ চীনা রাষ্ট্রদূতের সাথে চট্টগ্রাম জামায়াতের মতবিনিময় গোয়ালন্দে প্রথম পশুরোগ নির্ণয়ে টেস্টল্যাব স্থাপিত জামালপুরে সেফটিক ট্যাংকে নৈশ্যপ্রহরীর লাশ `শেখ হাসিনা ও তার দলের রাজনীতি মানুষ প্রত্যাখ্যান করেছেন'

সকল