১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬
`

দিল্লিতে রান পাহাড়ে চাপা পড়ল বাংলাদেশ

দিল্লিতে রান পাহাড়ে চাপা পড়ল বাংলাদেশ - ছবি : সংগৃহীত

দিলিতে সফরকারীদের রান পাহাড়ে চাপা ফেলেছে ভারত। আগে ব্যাট করে ৯ উইকেটে ২২১ রান তুলেছে তারা। যা টি-টোয়েন্টিতে এই মাঠের সর্বোচ্চ সংগ্রহ। জয়ের জন্য তাই ইতিহাস গড়তে হবে বাংলাদেশকে।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ (বুধবার) ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

বল হাতে ইনিংসের দ্বিতীয় ওভারেই প্রথম উইকেটের দেখা পায় টাইগাররা। স্যাঞ্জু স্যামসনকে ফিরিয়ে ১৭ রানের উদ্বোধনী জুটি ভাঙেন তাসকিন আহমেদ। ৭ বলে ১০ রানে ফেরেন স্যাঞ্জু।

পরের ওভারেই তানজিম সাকিবের আঘাত। অভিষেক শর্মাকে ফেরান ১১ বলে ১৫ রানে। তিনে নামা অধিনায়ক সূর্য কুমার যাদবও হাল ধরতে পারেননি। থিতু হয়েও মোস্তাফিজের শিকার বনেন তিনি। ১০ বলে ৮ রানেই থামে তার ইনিংস।

৫.৩ ওভারে ৪১ রানে ৩ উইকেট হারানো ভারতকে অবশ্য এরপর আর চেপে ধরে রাখতে পারেনি বাংলাদেশ। নিতিশ কুমার ও রিংকু সিং মিলে ধরেন হাল। রীতিমতো তাণ্ডব চালিয়ে সমৃদ্ধ করেন ইনিংস। জুটিতে আসে ৪৯ বলে ১০৮ রান।

২৭ বলে ফিফটি তুলে নিয়ে নিতিশ যেন আরো আগ্রাসী হয়ে উঠেন। তার বিদায়েই ১৩.৩ ওভারে ভাঙে জুটি। ৩৪ বলে ৭৪ রান করে মোস্তাফিজেত দ্বিতীয় শিকার হন। তবে রিংকু সিং ব্যাট চালাতে থাকেন তার মতোই। এবার হার্দিকের সাথে বাঁধেন জুটি।

রিংকু ফিফটি পূরণ করেন আরো দ্রুত, ২৬ বলে। তবে এরপর আর ইনিংস বেশিদূর টানতে পারেননি। ২৯ বলে ৫৩ করে তাসকিনের শিকার হন তিনি। হার্দিক ফেরেন ১৯তম ওভারের শেষ বলে, তানজিম সাকিবের বলে। ১৯ বল থেকে ৩২ রান করেন এই ব্যাটার।

শেষ ওভার করতে আসেন রিশাদ হোসেন। প্রথম তিন ওভারে ৪৮ রান দেয়া রিশাদ এই ওভারে মাত্র ৭ রান দিয়ে তুলে নেন ৩টা উইকেট। তাতেও অবশ্য খুব একটা সমস্যা হয়নি ভারতের। ৯ উইকেট হারালেও সংগ্রহ পৌঁছে যায় ২২১ রানে।


আরো সংবাদ



premium cement