০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

জয়সুরিয়া এখন শ্রীলঙ্কার স্থায়ী কোচ

সনৎ জয়সুরিয়া - ছবি : সংগৃহীত

খারাপ পরিস্থিতিতে দায়িত্ব নিয়েছিলেন তিনি। তার অধীনে ভালো খেলছে দল। তাই দায়িত্ব বাড়ল সনৎ জয়সুরিয়ার। এত দিন শ্রীলঙ্কার অন্তর্বর্তী কোচ ছিলেন তিনি। তাকে এবার স্থায়ী কোচের দায়িত্ব দিলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব টপকাতে পারেনি শ্রীলঙ্কা। বিশ্বকাপের পরে অন্তর্বর্তী কোচের দায়িত্ব দেয়া হয় জয়সুরিয়াকে। এ বার তিনি স্থায়ী কোচ। ২০২৬ সালের ৩১ মার্চ পর্যন্ত তার চুক্তি বাড়ানো হয়েছে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, এগজিকিউটিভ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্বকাপের পরে ঘরের মাঠে ভারতকে এক দিনের সিরিজে হারিয়েছে শ্রীলঙ্কা। তার পর ইংল্যান্ডে গিয়ে টেস্ট সিরিজ হারলেও তাদের একটি টেস্টে হারিয়েছে শ্রীলঙ্কা। নিউ জিল্যান্ডকে ঘরের মাঠে টেস্ট সিরিজে হারিয়েছে তারা। সেই কারণেই জয়সুরিয়াকে স্থায়ী করা হয়েছে। ১ অক্টোবর থেকে শ্রীলঙ্কার স্থায়ী কোচ হিসাবে ধরা হবে তাকে।

১৩ অক্টোবর থেকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও এক দিনের সিরিজ শুরু শ্রীলঙ্কার। স্থায়ী কোচ হিসেবে সেটিই জয়সুরিয়ার প্রথম সিরিজ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠেছে শ্রীলঙ্কা। তাদের এখনো সুযোগ রয়েছে ফাইনাল খেলার। সেখানেও জয়সুরিয়ার উপরেই ভরসা রাখছে বোর্ড।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement