০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

পাকিস্তানের রেকর্ড স্পর্শ করলো ভারত

পাকিস্তানের রেকর্ড স্পর্শ করলো ভারত - সংগৃহীত

গতকাল গোয়ালিয়রে বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৭ উইকেটে জয়ী হয়েছে স্বাগতিক ভারত। এ ম্যাচে বাংলাদেশকে অলআউট করে পাকিস্তানের বিশ্বরেকর্ড স্পর্শ করেছে ভারত।

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি ৪২ বার প্রতিপক্ষকে অলআউট করার বিশ্ব রেকর্ড এতদিন এককভাবে দখলে রেখেছিল পাকিস্তান। এবার পাকিস্তানের বিশ্ব রেকর্ডের পাশে নাম তুললো ভারত।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ১২৭ রানে অলআউট করে ভারত। টি-টোয়েন্টি ইতিহাসে ২৩৬ ম্যাচ খেলে প্রতিপক্ষকে ৪২তম বারের মতো অলআউট করে টিম ইন্ডিয়া। ২৪৫ ম্যাচ খেলে ৪২ বার প্রতিপক্ষকে গুটিয়ে দিয়েছিল পাকিস্তান।

এই তালিকায় তৃতীয় স্থানে আছে নিউজিল্যান্ড। ২২০ ম্যাচ খেলে ৪০বার প্রতিপক্ষের ইনিংস নির্ধারিত ওভারের আগেই শেষ করে কিউইরা।

চতুর্থ সর্বোচ্চ ৩৫ বার প্রতিপক্ষকে অলআউট করেছে ৯৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা উগান্ডা।
তালিকায় উগান্ডার পরই আছে ওয়েস্ট ইন্ডিজ। ২০৫ ম্যাচ খেলে ৩২ বার প্রতিপক্ষকে অলআউট করেছে ক্যারিবীয়রা।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
‘সংখ্যালঘু বা সংখ্যাগুরু নয়, সবাই আমরা একই পরিবারের’ সামিট গ্রুপের ভাসমান এলএনজি টার্মিনাল চুক্তি বাতিল মিয়ানমার থেকে নতুন করে রোহিঙ্গা আসায় গভীর উদ্বেগ ঢাকার সোনারগাঁওয়ে বাস খাদে পড়ে ৫০ জন আহত আগুন নিমিষেই শেষ করে দিলো ৩০ ব্যবসায়ীর স্বপ্ন ইউক্রেনের হয়ে লড়াইয়ের দায়ে ৭২ বছর বয়ষ্ক আমেরিকানকে কারাদণ্ড ময়মনসিংহ-নেত্রকোনায় বন্যা পরিস্থিতির অবনতি ইসরাইলের ওপর হামলার জন্য ইরানের এক কমান্ডারকে পুরষ্কৃত করলেন খামেনেই একযোগে পুলিশের ঊর্ধ্বতন ৩০ কর্মকর্তা বদলি জয়দেবপুর-ঈশ্বরদী ডাবল লাইন রেলের নকশা জানুয়ারিতে চট্টগ্রামে সাবেক এমপি মোস্তাফিজুরসহ ৬৭ জনের নামে মামলা

সকল