০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,
`

জয় দিয়ে বিশ্বকাপ শুরু পাকিস্তানের

জয় দিয়ে বিশ্বকাপ শুরু পাকিস্তানের - ছবি : সংগৃহীত

জয় দিয়ে বিশ্বকাপ শুরু পাকিস্তানের। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই জয় পেয়েছে তারা। ফাতিমা সানার অলরাউন্ডিং পারফরম্যান্সে ৩১ রানে হারিয়েছে শ্রীলঙ্কান নারীদের।

শারজায় বৃহস্পতিবার আসরের উদ্বোধনী দিনেই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে পাকিস্তান। লো স্কোরিং ম্যাচে আগে ব্যাট করে ১১৬ রানে অলআউট হয় পাকিস্তান। জবাবে ৮৫ রানে থামে লঙ্কানদের ইনিংস।

টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে পাকিস্তান। তবে ব্যাটারদের কেউই ইনিংস বড় করতে পারেনি। নিদা ধারের ২২ বলে ২৩ ও ওমাইমা সোহাইলের ১৮ রান বলার মতো স্কোর।

তবে সাতে নেমে দলকে টানেন ফাতিমা সানা। তার ২০ বলে ৩০ রানের ইনিংসের কল্যাণে তিন অংকের ঘরে পৌঁছায় পাকিস্তানের ইনিংস। ৩টি করে উইকেট নেন উদেশিকা প্রোবোদানি, সুগন্ধিকা কুমারি ও চামারি আথাপাত্থু।

জবাব দিতে নেমে পাকিস্তানি মেয়েদের বোলিং তোপে দাঁড়াতেই পারেনি এশিয়ান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। ওপেনার ভিস্মি গুনারত্নে ২০ আর নীলাক্ষী দেবির ২২ রানের ইনিংস ছাড়া কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেনি।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন সাদিয়া। ২টি করে উইকেট নিজেদের পকেটে পুরেন ফাতিমা সানা, ওমাইমা সোহেল ও নাশরা সান্ধু।

ব্যাট হাতে ৩০ ও বল হাতে জোড়া উইকেট নিয়ে ম্যাচ সেরা ফাতিমা সানা।


আরো সংবাদ



premium cement
নবীনগরে ইউএনওর বদলির প্রতিবাদে ছাত্র-জনতার মানববন্ধন জামায়াত গণমানুষের কল্যাণ, মুক্তি ও উন্নতির জন্য শপথবদ্ধ : সেলিম উদ্দিন মিরসরাইয়ে ঝরনার কূপে পড়ে বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থীর মৃত্যু ভারতে মহানবীকে নিয়ে কটূক্তি : বিভিন্ন স্থানে বিক্ষোভ পুরোনো বন্ধুকে স্বাগত জানাতে পেরে খুব আনন্দিত ড. ইউনূস, একান্ত বৈঠক শ্রীনগরে পুকুর থেকে আ’লীগ নেতার লাশ উদ্ধার সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র ৭ দিনের রিমান্ডে ক্ষেপণাস্ত্র হামলাকে ইসরাইলের জন্য ‘ন্যূনতম শাস্তি’ বললেন ইরানের সর্বোচ্চ নেতা চৌদ্দগ্রামে ট্রেনে কাটা পড়ে কলেজছাত্রের মৃত্যু ইসরাইলি হামলায় ফিলিস্তিনে নিহতের সংখ্যা বেড়ে ৪১ হাজার ৭৮৮ জামালপুরে সড়ক দুর্ঘটনায় শিক্ষকসহ নিহত ৩

সকল