০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

অস্ত্র ঠেকিয়ে বিপিএলের দল দখলে নেয়ায় মাশরাফীর নামে মামলা

মাশরাফী বিন মোর্ত্তজা - ছবি : সংগৃহীত

থলের বিড়াল বেড়িয়ে আসছে মাশরাফী বিন মোর্ত্তজার। ছাত্র আন্দোলনে হামলার অভিযোগে মামলার পর এবার তার বিরুদ্ধে উঠল জোরপূর্বক বিপিএল ফ্রাঞ্চাইজির মালিকানা জবরদখলের অভিযোগ।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল সিলেট স্ট্রাইকার্সের শেয়ার জোরপূর্বক দখলের অভিযোগে মামলা করা হয়েছে মাশরাফী বিন মোর্ত্তজার নামে। মামলা দায়ের করেছেন এক যুক্তরাষ্ট্রপ্রবাসী।

জানা গেছে, ফ্র্যাঞ্চাইজিটির সাবেক মালিক সরওয়ার চৌধুরী সোমবার রাজধানীর পল্লবী থানায় মামলাটি করেছেন। মামলার ১ নম্বর আসামি করা হয়েছে মাশরাফীকে।

সরওয়ার চৌধুরীর দাবি, মাথায় রিভলবার ঠেকিয়ে জোরপূর্বক তার কাছ থেকে সিলেট স্ট্রাইকার্সের মূল প্রতিষ্ঠান ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেডের মালিকানা কেড়ে নেয়া হয়েছে।

মাশরাফীর রাজনৈতিক কার্যালয়ে বসে মাশরাফীর সামনেই তার বন্ধু হেলাল বিন ইউসুফ ২০২৩ সালে চার কোটি ৫০ লাখ টাকার শেয়ার জোরপূর্বক নিয়ে নেন। মামলার এজাহারে এমনটাই দাবি বাদির।

জানা গেছে, সিলেট ফ্র্যাঞ্চাইজির স্বত্ত্ব কেনার সময় তিনি ফ্র্যাঞ্চাইজিটির চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন সারওয়ার। ৬০ শতাংশ শেয়ার ছিল তার। বাকি ৪০ শতাংশ শেয়ার নিয়ে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক হন মামলার তিন নম্বর আসামি ইমাম হাসান।

২০২২ সালের অক্টোবরে বিসিবি থেকে তিন বছরের জন্য সিলেট স্ট্রাইকার্সের স্বত্ব পান তারা। এবং প্রথম আসরেই বিপিএলের ইতিহাসে প্রথমবার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে সিলেট। তবে আসর শেষ না হতেই ফ্র্যাঞ্চাইজি নিয়ে শুরু হয় দ্বন্দ্ব।

এরপর ২০২৩ সালের আগস্টে সারোয়ারকে মাশরাফীর কার্যালয়ে ঢেকে এনে তার নামের চার লাখ ৫০ হাজার শেয়ার অন্যদের নামে লেখিয়ে নেন বলে অভিযোগে জানান সারোয়ার। যার প্রতিটি শেয়ারের মূল্য ছিল ১০০ টাকা।

সারোয়ার অভিযোগপত্রে বলেন, ভয় দেখানোর জন্য ১০ থেকে ১৫ জন যুবক এনে তাকে অবরুদ্ধ করে রাখা হয়। সেখানে উপস্থিত ছিলেন মাশরাফীও। হেলাল বিন ইউসুফ তাকে অস্ত্র দেখিয়ে ভয় দেখান। পরিবারকে হত্যার ভয় দেখিয়ে জোরপূর্বক তার থেকে শেয়ার হস্তান্তর করে নেন।

এমনকি তখন তাকে ক্ষমতাসীন রাজনৈতিক দলের ভয়ও দেখানো হয়। একটা সময় শেয়ার লিখে দিয়ে প্রাণভয়ে দেশ ছেড়ে চলে যান তিনি।


আরো সংবাদ



premium cement