২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা

- ছবি - ইন্টারনেট

বাংলাদেশের কাছে সাদা পোষাকে ধবলধোলাই হওয়ার ধাক্কা এখনো কাটিয়ে উঠতে পারেনি পাকিস্তান। এর মাঝেই আবার প্রস্তুত হতে হচ্ছে তাদের। আগামী মাসের শুরুতে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট খেলবে শান মাসুদের দল।

আগামী ৭ অক্টোবর থেকে মুলতানে অনুষ্ঠিত হতে যাওয়া ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দলে আছে বেশ পরিবর্তন। তবে তারুণ্য নয়, অভিজ্ঞতায় চোখ তাদের।

পাকিস্তান স্কোয়াডে ডেকেছে ৩৭ বছর বয়সী বাঁহাতি স্পিনার নোমান আলিকে। তিনি পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ১৫টি টেস্ট ম্যাচ খেলেছেন। যেখানে তার উইকেট সংখ্যা ৪৭টি। এই অভিজ্ঞ স্পিনার শেষবার ২০২৩ সালের জুলাইয়ে টেস্ট খেলেছিলেন।

নোমান ছাড়াও লেগ স্পিনার আবরার আহমেদ এই সিরিজে থাকছেন। এদিকে ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দলে জায়গা হয়নি পেসার খুররাম শাহজাদের। তার বদলে ডাক পেয়েছেন আমের জামাল।

তবে বাংলাদেশ সিরিজের দল থেকে বাদ পড়েছেন টপ-অর্ডার ব্যাটসম্যান কামরান গুলাম এবং পেসার মোহাম্মদ আলী।

প্রথম টেস্টের পাকিস্তান স্কোয়াড : শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল, আমের জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, মির হামজা, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, নোমান আলী, সাইম আইয়ুব, সালমান আলী আঘা, সরফরাজ আহমেদ এবং শাহিন শাহ আফ্রিদি।


আরো সংবাদ



premium cement
১০টি গ্রিড-সংযুক্ত সৌরবিদ্যুৎ কেন্দ্র স্থাপনে দরপত্র চাইতে পারে বিপিডিবি সমর্থন বজায় রাখতে জাতিসঙ্ঘ মঞ্চে জেলেনস্কি ইসরাইলি হামলায় লেবাননের একই পরিবারের ১১ সদস্য নিহত সাবেক শিল্পমন্ত্রীর রিমান্ড নামঞ্জুর, কারাগারে প্রেরণ দ্বি-রাষ্ট্রীয় সমাধান ফিলিস্তিনে স্থায়ী শান্তি নিশ্চিতের উপায় : বাইডেন মির্জা আব্বাসকে হত্যাচেষ্টা : রাশেদ খান মেনন কারাগারে চরফ্যাশনে মেঘনার পাড় থেকে নারীর লাশ উদ্ধার আ’লীগকে বাদ দিয়ে সংস্কার বা নির্বাচন অসম্ভব : জয় লেবাননে উত্তেজনা কমাতে ইরানের প্রেসিডেন্টকে ম্যাক্রোঁর অনুরোধ মোংলায় অস্ত্র-গোলাবারুদসহ ২ যুবলীগ কর্মী আটক ভারতের পছন্দের লোক রক্ত পিপাসু স্বৈরাচার শেখ হাসিনা : রিজভী

সকল