২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা

- ছবি - ইন্টারনেট

বাংলাদেশের কাছে সাদা পোষাকে ধবলধোলাই হওয়ার ধাক্কা এখনো কাটিয়ে উঠতে পারেনি পাকিস্তান। এর মাঝেই আবার প্রস্তুত হতে হচ্ছে তাদের। আগামী মাসের শুরুতে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট খেলবে শান মাসুদের দল।

আগামী ৭ অক্টোবর থেকে মুলতানে অনুষ্ঠিত হতে যাওয়া ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দলে আছে বেশ পরিবর্তন। তবে তারুণ্য নয়, অভিজ্ঞতায় চোখ তাদের।

পাকিস্তান স্কোয়াডে ডেকেছে ৩৭ বছর বয়সী বাঁহাতি স্পিনার নোমান আলিকে। তিনি পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ১৫টি টেস্ট ম্যাচ খেলেছেন। যেখানে তার উইকেট সংখ্যা ৪৭টি। এই অভিজ্ঞ স্পিনার শেষবার ২০২৩ সালের জুলাইয়ে টেস্ট খেলেছিলেন।

নোমান ছাড়াও লেগ স্পিনার আবরার আহমেদ এই সিরিজে থাকছেন। এদিকে ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দলে জায়গা হয়নি পেসার খুররাম শাহজাদের। তার বদলে ডাক পেয়েছেন আমের জামাল।

তবে বাংলাদেশ সিরিজের দল থেকে বাদ পড়েছেন টপ-অর্ডার ব্যাটসম্যান কামরান গুলাম এবং পেসার মোহাম্মদ আলী।

প্রথম টেস্টের পাকিস্তান স্কোয়াড : শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল, আমের জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, মির হামজা, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, নোমান আলী, সাইম আইয়ুব, সালমান আলী আঘা, সরফরাজ আহমেদ এবং শাহিন শাহ আফ্রিদি।


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়া খোকসায় ইউপি চেয়ারম্যানের হাত-পা ভেঙে দিলো দুর্বৃত্তরা বাংলাদেশের সাথে গঠনমূলক সম্পর্ক অব্যাহত থাকবে : ভারতের পররাষ্ট্রমন্ত্রী ‘ছাত্রশিবির কিছু কৌশল অবলম্বন করেছে’ ধলেশ্বরীতে পানিতে ডুবে বাবা-মেয়ে নিখোঁজ বাইডেন-ইউনূস বৈঠক থেকে যে বার্তা পেল বাংলাদেশ বেনাপোলে ২৩০০ গ্রাম স্বর্ণ জব্দ, গ্রেফতার ১ রাজনৈতিক অস্থিরতায় বাংলাদেশের প্রবৃদ্ধি কমাতে পারে : পূর্বাভাস এডিবির মুসলমান সবাইকে ভালোবাসে বলেই দেশে রক্তপাত হয়নি : তারেক মনোয়ার জার্মানিতে কলার ঝুড়ি থেকে ৭০ লাখ ইউরোর কোকেন উদ্ধার বহিরাগতদের বিরুদ্ধে ইরানকে সমর্থন চীনের বিশ্বমঞ্চে ৩ সমন্বয়ককে পরিচয় করিয়ে দিলেন ড. ইউনূস

সকল