২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ফিরেছেন সাকিব-লিটন, হারের পথে এগিয়ে গেল বাংলাদেশ

ফিরেছেন সাকিব-লিটন, হারের পথে এগিয়ে গেল বাংলাদেশ - সংগৃহীত

যা ভয় ছিল তাই হলো, দাঁড়াতে পারলেন না সাকিব আল হাসান। তার বিদায়েই দিনে প্রথম উইকেটের দেখা পেল ভারত। সেই সাথে জয়ের পথে আরো একধাপ এগিয়ে গেল স্বাগতিকরা।

৪ উইকেটে ১৫৮ রান নিয়ে রোববার চতুর্থ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। সাকিব আল হাসান তখন ব্যাট করছিলেন ৫ রানে। তার সাথে আজ আরো ২১ রান যোগ করতেই শেষ হয় সাকিবের ইনিংস। ২৬ রান করে ফেরেন আশ্বিনের শিকার হয়ে।

লিটন দাসও ফিরেছেন এর পরপরই। থিতু হবার আগেই জাদেযার শিকার হয়েছেন তিনি। ১০ বলে ১ রান এসেছে তার ব্যাটে।

তবে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত এখনো মাঠেই আছেন। একাই চেষ্টা করছেন অবিশ্বাস্য কিছু করার। অবশ্য চেন্নাই টেস্টের যে অবস্থা, অবিশ্বাস্য কিছু না করতে পারলে জয় পাওয়া সম্ভব নয়।

চেন্নাই টেস্টে জয়ের জন্য বাংলাদেশকে পাহাড়সম লক্ষ্য ছুড়ে দেয় ভারত। দ্বিতীয় ইনিংসে স্কোরবোর্ডে তুলে ৪ উইকেটে ২৮৭ রান তুলে তারা ঘোষণা করে ইনিংস। প্রথম ইনিংস থেকে ২২৭ রানের লিড থাকায় মুশফিকদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৫১৫ রান।

আর এই রান তাড়া করতে রেকর্ড গড়তে হবে বাংলাদেশকে। ক্রিকেট ইতিহাসে কোনো দল এখন পর্যন্ত চতুর্থ ইনিংসে এত রান তাড়া করে জিততে পারেনি। দেখা যাক বাংলাদেশ দল কতটা কী করতে পারে।

তবে এই মুহূর্তে জয়ের জন্য আরো বহুপথ বাকি বাংলাদেশ দলের। এই মুহূর্তে স্কোর ৫৫ ওভারে ৬ উইকেটে ২০৫ রান। এখনো ৩১০ রান করতে হবে টাইগারদের। হাতে উইকেট আছে মোটে ৪টি। যেখানে স্বীকৃত ব্যাটার কেবল নাজমুল শান্ত ও মেহেদী মিরাজ।

আগের দিনেই ফিফটি পাওয়া শান্ত ব্যাট করছেন ৭৭ রানে। মিরাজ আছেন ৮ রানে।


আরো সংবাদ



premium cement
ভারতে ইলিশ রফতানি বন্ধে লিগ্যাল নোটিশ হামদ, নাত ও নাশিদের সুরের মূর্ছনায় ব্রাহ্মণবাড়িয়া মাতালেন সাইমুম-তিতাসের শিল্পীরা বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল ঘোষণা ভারতের, এবারো নেই শামি ‘কোয়াড থাকবে’, নাম না নিয়েই চীনকে কড়া বার্তা মোদির রাজধানীতে ডিএমপির ৭৩৪টি মামলা ও ৩১ লাখ টাকা জরিমানা তিস্তায় হাত বাঁধা নারীর লাশ উদ্ধার চকরিয়ায় ট্রাকের চাপায় যুবক নিহত প্রধান উপদেষ্টার সাথে সেনা প্রধানের সৌজন্য সাক্ষাৎ কাজে ফেরেননি রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের সঞ্চালন প্রকল্পের ভারতীয় কর্মকর্তারা রাঙ্গামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার রামাল্লায় ৪৫ দিন আল জাজিরার অফিস বন্ধের নির্দেশ ইসরাইলি সেনাদের

সকল