২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চেন্নাই টেস্টের নিয়ন্ত্রণ ফিরে পেতে চায় বাংলাদেশ

চেন্নাই টেস্টের নিয়ন্ত্রণ ফিরে পেতে চায় বাংলাদেশ - সংগৃহীত

ভালো নেই বাংলাদেশ। চেন্নাইয়ে ধুঁকছে টাইগাররা। ইতোমধ্যেই হারিয়েছে ম্যাচের নিয়ন্ত্রণ, চালকের আসনে পুরোপুরি ভারত। যদিও ঘুরে দাঁড়ানো অসম্ভব নয়, তবে তার জন্য অবিশ্বাস্য কিছুই করতে হবে। আজ তৃতীয় দিনেই কী তেমন কিছু ঘটবে?

আজ (শনিবার) চেন্নাই টেস্টের তৃতীয় দিনে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। যেখানে ভারত ব্যাট করছে দ্বিতীয় ইনিংসে। ৩ উইকেটে ৮১ রান নিয়ে স্বাগতিকেরা শুরু করবে দিনের খেলা। ইতোমধ্যে তাদের লিড বেড়ে দাঁড়িয়েছে ৩০৮ রানে।

এম চিদারম্বর স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করে ভারত তাদের প্রথম ইনিংসে থামে ৩৭৬ রানে। জবাবে বাংলাদেশ গুটিয়ে যায় ১৪৯ রানেই। ২২৭ রানের লিড পায় স্বাগতিকেরা। ফলোঅনের সুযোগ থাকলেও সেটি কাজে লাগায়নি তারা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৮১ রানে ৩ উইকেট হারালেও প্রথম ইনিংসের লিডের কল্যাণে এখন তারা ঢের এগিয়ে। এখন ভারত এগোচ্ছে বাংলাদেশকে ৫ শ’ রানের কাছাকাছি লক্ষ্য ছুড়ে দিতে। দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনেও এমনটাই জানিয়েছে ভারত।

চেন্নাই টেস্টে নিজেদের পরিকল্পনা নিয়ে রবীন্দ্র জাদেজা বলেন, ‘দ্বিতীয় ইনিংসে আমাদের ভালো স্কোর গড়তে হবে। আমরা আরো ১২০ থেকে ১৫০ রান যোগ করতে চাই। এরপর যত দ্রুত সম্ভব তাদের (বাংলাদেশকে) অলআউট করতে চাই।’

বিরাট কোহলি, যশস্বী জয়সাওয়াল আর রোহিত শর্মা না পারলেও দলকে সেই পথে টানছেন শুভমান গিল ও রিশাভ পান্ত। আজ সকালের সেশন থেকেই তারা চাইবেন লিড যথাসম্ভব বাড়িয়ে পাহাড়সম করতে।

বিপরীতে বাংলাদেশের চাওয়া যতটা দ্রুত সম্ভব ভারতকে গুটিয়ে দিয়ে বেঁধে ফেলতে। যদিও চেন্নাইয়ে চতুর্থ ইনিংসে তিন শতাধিক রান করাই কঠিন, সেখানে ভারত যদি ইনিংস আরো বড় করে, ব্যাট হাতে অবিশ্বাস্য কিছু করা ছাড়া উপায় নেই।


আরো সংবাদ



premium cement
আলোচিত হত্যাকাণ্ডে ঢাবির ৮ শিক্ষার্থী বহিষ্কার স্বৈরাচারের দোসররা অন্তর্বতী সরকারকে বিপাকে ফেলতে চাইছে : মির্জা ফখরুল জেল থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আশুলিয়ায় গ্রেফতার আওয়ামী লীগ স্বাধীন বাংলাদেশকে পরাধীন রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল : ডক্টর শফিকুল ইসলাম মাসুদ ‘পৃথক সচিবালয় ছাড়া আইনের শাসন অসম্ভব’ আইসিসির গ্রেফতারি পরোয়ানার বিরুদ্ধে আপিল করল ইসরাইল জাপানে বন্যার আশঙ্কা, লোকজনকে সরিয়ে নেয়ার নির্দেশ নেপাল থেকে বিদ্যুৎ আমদানি করবে বাংলাদেশ : উপদেষ্টা ভারতে পাচারকালে ৮৮৫ কেজি ইলিশ জব্দ ৪৩২ রানের লিড নিয়ে লাঞ্চে ভারত, উইকেটশূন্য বাংলাদেশ বিচার বিভাগে যেন অবিচার না হয় : আইন উপদেষ্টা

সকল