২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

মহা ধুমধাম করে বিয়ে দেয়া হলো দুষ্ট ও মিষ্টির

- ছবি : নয়া দিগন্ত

কথিত আছে প্রাচীনকালে এ দেশের সৌখিন জমিদারেরা লাখ টাকা খরচ করে বিড়ালের বিয়ে দিতেন। জমিদারি প্রথা বিলুপ্তির সাথে সাথে বিদায় নিয়েছে তাদের এ ধরনের কাণ্ড। এখন আর বিড়ালের বিয়ের খবর শোনা যায় না। তবে সম্প্রতি ইংল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর সেন্ট হেলেনের এক নারী মহা ধুমধাম করে বিড়ালের বিয়ে দিয়ে চাঞ্চল্য সৃষ্টি করেছেন।

এমনইভাবে মহা ধুমধাম করে পোষা বিড়াল দুষ্ট'র সাথে মিষ্টি'র বিয়ে দিয়ে চাঞ্চল্যের সৃষ্টি করেছেন কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরশহরের গৃহপালিত পশুপ্রেমী বলে পরিচিত এক নারী। তার নাম নাজমা সুলতানা। স্বামীর নাম মোস্তাক আহমেদ মিশু। তিনি কুলিয়ারচর বাজার অগ্রণী ব্যাংকের উপরে ৪র্থ তলার বাসিন্দা।

সোমবার (২৮অক্টোবর) বিকেলে বাসার ছাদের ওপর বিয়ের প্যান্ডেল ও গেইট সাজিয়ে ২০০ মানুষকে দাওয়াত করে জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠান করে ১০ হাজার ১ টাকা দেনমোহর ধার্য করে ৬ মাসের বর দুষ্ট'র সাথে ৫ মাসের কনে মিষ্টি'র বিয়ে দেয়। বিয়েতে বর পক্ষ হিসেবে পৌর শহরের মো: সেলিম মিয়া বরযাত্রীসহ মিষ্টি ও উপহার সামগ্রি নিয়ে কনের বাসায় উপস্থিত হয়। এ সময় কনেপক্ষ গেইট আটকিয়ে বড় পক্ষের কাছ থেকে পাঁচ হাজার টাকা আদায় করে গেটের ফিতা কাটতে দেয়। বরপক্ষ ফিতা কেটে বিয়ের অনুষ্ঠানে প্রবেশ করে এক হুজুরের মাধ্যমে বিয়ে সম্পন্ন করেন।

এক প্রশ্নের জবাবে নাজমা সুলতানা বলেন, এ বিয়েতে তার কমপক্ষে খরচ হয়েছে ২০ থেকে ২৫ হাজার টাকা।


আরো সংবাদ



premium cement
চন্দনাইশে স্ত্রীকে গলা কেটে হত্যার অভিযোগ ফেসবুক লাইভে এসে বিষপানে প্রাণ দিলেন সেই মেস পরিচালক মীম ‘জনগণের সামনে বিএনপির উন্মোচন করা উচিৎ কী কী সঙ্কট সৃষ্টি হতে পারে’ এবার প্রকাশ্যে এলেন ইবি ছাত্রশিবিরের সভাপতি-সেক্রেটারি জামায়াতের সাথে আইআরআই’র প্রতিনিধি দলের সাক্ষাৎ আগামী বছর বেসরকারি স্কুলে লটারিতে ভর্তি, মানতে হবে নীতিমালা মঙ্গলবার ঢাকা আসছেন জাতিসঙ্ঘের মানবাধিকার প্রধান ভলকার তুর্ক ২৮ অক্টোবরের হত্যাকাণ্ড দিয়ে রাজনীতির পটপরিবর্তন হয়ে যায় : রফিকুল ইসলাম ৩২ উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নেই বিশেষ অভিযান জোরদার করার নির্দেশ আইজিপির অভিযান আতঙ্কে নদীতে ঝাঁপ দিয়ে প্রাণ গেল জেলের

সকল