১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নতুন আইফোন, অ্যাপল ওয়াচ ও এয়ারপডস উন্মোচন

নতুন আইফোন, অ্যাপল ওয়াচ ও এয়ারপডস উন্মোচন -

আইফোন ১৬ সিরিজের চারটি মডেলের আইফোনসহ অ্যাপল ওয়াচ ১০ সিরিজের স্মার্টঘড়ি ও নতুন এয়ারপডস আনার ঘোষণা দিয়েছে অ্যাপল। গত সোমবার বাংলাদেশ সময় রাত ১১টায় যুক্তরাষ্ট্রে শুরু হওয়া ‘ইটস গ্লো টাইম’ অনুষ্ঠানে অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুকের নেতৃত্বে শীর্ষস্থানীয় কর্মকর্তারা নতুন প্রযুক্তি ও পণ্য সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন।
অ্যাপল ইন্টেলিজেন্স এবং জেনারেটিভ এআইয়ের নিউরাল ইঞ্জিনসহ আইফোন ১৬ সিরিজের ঘোষণা এসেছে এ আয়োজন থেকে। আইফোন ১৬ ও ১৬ প্লাসে ডিএসএলআর ক্যামেরার মতো বাটন যুক্ত করা হয়েছে। এই বাটনের মাধ্যমে সহজেই ছবি তোলা ও ভিডিও করা যাবে। ৬ দশমিক ১ ইঞ্চি পর্দার আইফোন ১৬-এর দাম পড়বে সংস্করণভেদে সর্বনিম্ন ৭৯৯ ডলার। আর ৬ দশমিক ৭ ইঞ্চি পর্দার আইফোন ১৬ প্লাসের দাম পড়বে সংস্করণভেদে সর্বনিম্ন ৮৯৯ ডলার। সাদা, কালো, সবুজ, গোলাপি ও নীল- এই ৫ রঙে পাওয়া যাবে আইফোন ১৬। আইফোন ১৬ প্রো ও ১৬ প্রো ম্যাক্সের পর্দার আকার যথাক্রমে ৬ দশমিক ৩ ইঞ্চি ও ৬ দশমিক ৯ ইঞ্চি। আইফোন দু’টির দাম পড়বে সংস্করণভেদে সর্বনিম্ন ৯৯৯ ডলার।

অ্যাপল ওয়াচ সিরিজ ১০-এর পর্দা এযাবৎকালের অ্যাপল ঘড়ির মধ্যে সবচেয়ে বড়। আগের মডেলের তুলনায় ৩০ শতাংশ বড় হওয়ায় ঘড়ির পর্দায় সহজেই ইমেইল বা বার্তা পড়তে পারবেন ব্যবহারকারীরা। ওয়াইড অ্যাঙ্গেল, এলইডি ডিসসেহ এ ঘড়ির পর্দা ৪০ শতাংশ বেশি উজ্জ্বল। সংক্ষেপে ওয়াচ সিরিজ ১০-এর পর্দা আকারে বড় ও উজ্জ্বল এবং গঠনে পাতলা। ওয়াচ সিরিজ ১০-এ রয়েছে বিল্টইন ডেপথ ও ওয়াটার টেম্পারেচার সেন্সর। ঘড়িটির দাম পড়বে ৩৯৯ ডলার।
এইচ ৪ চিপসহ এয়ারপডস ৪-এর ঘোষণা এসেছে এ আয়োজন থেকে। ওপেন-ইয়ার ডিজাইনসহ এই এয়ারপডসে অডিওর মান আরো উন্নত হবে। ইউএসবি সি চার্জিং কেসযুক্ত এয়ারপডসে রয়েছে অ্যাকটিভ নয়েজ ক্যানসেলেশন (এএনসি) সুবিধা। সাধারণ সংস্করণের এয়ারপডস ৪-এর দাম পড়বে ১২৯ ডলার। আর এএনসি সুবিধাসহ এয়ারপডস ৪-এর দাম পড়বে ১৭৯ ডলার।

 


আরো সংবাদ



premium cement
বিদেশে সাবেক ভূমিমন্ত্রীর ৮ হাজার কোটি টাকার সম্পত্তি বৃষ্টিতে ভাসবে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট! মিয়ানমার সীমান্ত কাঁটাতার দিয়ে ঘেরার সিদ্ধান্ত ভারতের ‘এক দেশ এক ভোট’ চালু করার দিকে আরো এক ধাপ এগুলো ভারত! সেই আফগানিস্তানের কাছে শোচনীয় হার দক্ষিণ আফ্রিকার ইউনূসের সাথে সাক্ষাত হচ্ছে না মোদির লেবাননে পেজারের পর ওয়াকি-টকি বিস্ফোরণে নিহত ২০, আহত ৪৫০ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’

সকল