১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নতুন আইফোন, অ্যাপল ওয়াচ ও এয়ারপডস উন্মোচন

নতুন আইফোন, অ্যাপল ওয়াচ ও এয়ারপডস উন্মোচন -

আইফোন ১৬ সিরিজের চারটি মডেলের আইফোনসহ অ্যাপল ওয়াচ ১০ সিরিজের স্মার্টঘড়ি ও নতুন এয়ারপডস আনার ঘোষণা দিয়েছে অ্যাপল। গত সোমবার বাংলাদেশ সময় রাত ১১টায় যুক্তরাষ্ট্রে শুরু হওয়া ‘ইটস গ্লো টাইম’ অনুষ্ঠানে অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুকের নেতৃত্বে শীর্ষস্থানীয় কর্মকর্তারা নতুন প্রযুক্তি ও পণ্য সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন।
অ্যাপল ইন্টেলিজেন্স এবং জেনারেটিভ এআইয়ের নিউরাল ইঞ্জিনসহ আইফোন ১৬ সিরিজের ঘোষণা এসেছে এ আয়োজন থেকে। আইফোন ১৬ ও ১৬ প্লাসে ডিএসএলআর ক্যামেরার মতো বাটন যুক্ত করা হয়েছে। এই বাটনের মাধ্যমে সহজেই ছবি তোলা ও ভিডিও করা যাবে। ৬ দশমিক ১ ইঞ্চি পর্দার আইফোন ১৬-এর দাম পড়বে সংস্করণভেদে সর্বনিম্ন ৭৯৯ ডলার। আর ৬ দশমিক ৭ ইঞ্চি পর্দার আইফোন ১৬ প্লাসের দাম পড়বে সংস্করণভেদে সর্বনিম্ন ৮৯৯ ডলার। সাদা, কালো, সবুজ, গোলাপি ও নীল- এই ৫ রঙে পাওয়া যাবে আইফোন ১৬। আইফোন ১৬ প্রো ও ১৬ প্রো ম্যাক্সের পর্দার আকার যথাক্রমে ৬ দশমিক ৩ ইঞ্চি ও ৬ দশমিক ৯ ইঞ্চি। আইফোন দু’টির দাম পড়বে সংস্করণভেদে সর্বনিম্ন ৯৯৯ ডলার।

অ্যাপল ওয়াচ সিরিজ ১০-এর পর্দা এযাবৎকালের অ্যাপল ঘড়ির মধ্যে সবচেয়ে বড়। আগের মডেলের তুলনায় ৩০ শতাংশ বড় হওয়ায় ঘড়ির পর্দায় সহজেই ইমেইল বা বার্তা পড়তে পারবেন ব্যবহারকারীরা। ওয়াইড অ্যাঙ্গেল, এলইডি ডিসসেহ এ ঘড়ির পর্দা ৪০ শতাংশ বেশি উজ্জ্বল। সংক্ষেপে ওয়াচ সিরিজ ১০-এর পর্দা আকারে বড় ও উজ্জ্বল এবং গঠনে পাতলা। ওয়াচ সিরিজ ১০-এ রয়েছে বিল্টইন ডেপথ ও ওয়াটার টেম্পারেচার সেন্সর। ঘড়িটির দাম পড়বে ৩৯৯ ডলার।
এইচ ৪ চিপসহ এয়ারপডস ৪-এর ঘোষণা এসেছে এ আয়োজন থেকে। ওপেন-ইয়ার ডিজাইনসহ এই এয়ারপডসে অডিওর মান আরো উন্নত হবে। ইউএসবি সি চার্জিং কেসযুক্ত এয়ারপডসে রয়েছে অ্যাকটিভ নয়েজ ক্যানসেলেশন (এএনসি) সুবিধা। সাধারণ সংস্করণের এয়ারপডস ৪-এর দাম পড়বে ১২৯ ডলার। আর এএনসি সুবিধাসহ এয়ারপডস ৪-এর দাম পড়বে ১৭৯ ডলার।

 


আরো সংবাদ



premium cement