১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সেপ্টেম্বরে আসছে আইফোন ১৬

-

অ্যাপলের ক্যালিফোর্নিয়া সদর দফতরে আগামী ৯ সেপ্টেম্বর ‘ইটস গ্লোটাইম’ নামে একটি আয়োজন করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি, যা শুরু হবে সেখানকার স্থানীয় সময় সকাল ১০টায়। এই আয়োজনে আইফোন ১৬-এর পাশাপাশি নিজেদের অন্যান্য আসন্ন পণ্য উন্মোচনের তারিখ প্রকাশ করেছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল।
অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে আভা ও ঘূর্ণায়মান রঙ- উভয় থেকে কোম্পানির নতুন কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবস্থার ‘অ্যাপল ইন্টেলিজেন্স’ ইঙ্গিত মিলেছে। এ আয়োজনে নতুন আইফোন ১৬-এর পাশাপাশি অ্যাপল ওয়াচ ও এয়ারপডসও উন্মোচন করা হতে পারে। আগের মতো এবারের আয়োজনেও সম্ভবত আইফোন ১৬-এর চারটি সংস্করণ দেখা যাবে। সেগুলো হলো- আইফোনের ‘প্রো’ এবং ‘নন-প্রো’ সংস্করণ ও এদের প্রতিটির আকারে তুলনামূলক বড় সংস্করণ। ইঙ্গিত মিলেছে, এদের নকশা প্রায় একই হলেও এর মধ্যে ‘প্রো’ মডেলের ডিসপ্লে হয়তো আকারে বড় এবং নন-প্রো মডেলে একটি ‘অ্যাকশন বাটন’ থাকবে, যা এখন শুধু আইফোনের ‘হাই-এন্ড’ মডেলগুলোতে ‘এক্সক্লুসিভ’ হিসেবে রয়েছে।
নতুন ফোনের প্রচারণার কেন্দ্রীয় অংশজুড়ে থাকবে অ্যাপল ইন্টেলিজেন্স। এ মুহূর্তে কেবল আইফোন ১৫-প্রো ও প্রো-ম্যাক্স মডেল থেকে এ ফিচারটি রয়েছে। তবে আইফোন ১৬-এর নতুন লাইনআপের পুরোটা জুড়েই সম্ভবত বিভিন্ন নতুন টুলের ব্যবহার দেখা যাবে। এমনকি নতুন ফোনের জন্য বেশ কিছু ফিচারের ঘোষণাও আসতে পারে। এ বছরের আয়োজনটি হতে যাচ্ছে সোমবার, যা আইফোন উন্মোচনের ক্ষেত্রে প্রথম এমন ঘটনা। বাড়তি চমকের জন্য আইফোন হয়তো পরবর্তী দিন অর্থাৎ ১০ সেপ্টেম্বর উন্মোচিত হবে।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল