১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সেপ্টেম্বরে আসছে আইফোন ১৬

-

অ্যাপলের ক্যালিফোর্নিয়া সদর দফতরে আগামী ৯ সেপ্টেম্বর ‘ইটস গ্লোটাইম’ নামে একটি আয়োজন করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি, যা শুরু হবে সেখানকার স্থানীয় সময় সকাল ১০টায়। এই আয়োজনে আইফোন ১৬-এর পাশাপাশি নিজেদের অন্যান্য আসন্ন পণ্য উন্মোচনের তারিখ প্রকাশ করেছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল।
অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে আভা ও ঘূর্ণায়মান রঙ- উভয় থেকে কোম্পানির নতুন কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবস্থার ‘অ্যাপল ইন্টেলিজেন্স’ ইঙ্গিত মিলেছে। এ আয়োজনে নতুন আইফোন ১৬-এর পাশাপাশি অ্যাপল ওয়াচ ও এয়ারপডসও উন্মোচন করা হতে পারে। আগের মতো এবারের আয়োজনেও সম্ভবত আইফোন ১৬-এর চারটি সংস্করণ দেখা যাবে। সেগুলো হলো- আইফোনের ‘প্রো’ এবং ‘নন-প্রো’ সংস্করণ ও এদের প্রতিটির আকারে তুলনামূলক বড় সংস্করণ। ইঙ্গিত মিলেছে, এদের নকশা প্রায় একই হলেও এর মধ্যে ‘প্রো’ মডেলের ডিসপ্লে হয়তো আকারে বড় এবং নন-প্রো মডেলে একটি ‘অ্যাকশন বাটন’ থাকবে, যা এখন শুধু আইফোনের ‘হাই-এন্ড’ মডেলগুলোতে ‘এক্সক্লুসিভ’ হিসেবে রয়েছে।
নতুন ফোনের প্রচারণার কেন্দ্রীয় অংশজুড়ে থাকবে অ্যাপল ইন্টেলিজেন্স। এ মুহূর্তে কেবল আইফোন ১৫-প্রো ও প্রো-ম্যাক্স মডেল থেকে এ ফিচারটি রয়েছে। তবে আইফোন ১৬-এর নতুন লাইনআপের পুরোটা জুড়েই সম্ভবত বিভিন্ন নতুন টুলের ব্যবহার দেখা যাবে। এমনকি নতুন ফোনের জন্য বেশ কিছু ফিচারের ঘোষণাও আসতে পারে। এ বছরের আয়োজনটি হতে যাচ্ছে সোমবার, যা আইফোন উন্মোচনের ক্ষেত্রে প্রথম এমন ঘটনা। বাড়তি চমকের জন্য আইফোন হয়তো পরবর্তী দিন অর্থাৎ ১০ সেপ্টেম্বর উন্মোচিত হবে।


আরো সংবাদ



premium cement