০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

স্যামসাংয়ের নতুন স্মার্ট রিং

-

ফিটনেস ও স্বাস্থ্যবিষয়ক প্রযুক্তিপ্রেমীদের আকৃষ্ট করার লক্ষ্যে নতুন ‘স্মার্ট রিং’ উন্মোচন করেছে স্যামসাং। কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআইয়ের মাধ্যমে ‘সুপারচার্জিং’ করা ডিভাইসগুলোর ইকোসিস্টেমের সর্বশেষ সংযোজন এটি। গত বুধবার ফ্রান্সের প্যারিস শহরে গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে ‘গ্যালাক্সি রিং’ উন্মোচন করেছে কোম্পানিটি।
স্মার্ট রিংয়ের মাধ্যমে হার্ট রেট, ঘুম ও পিরিয়ডের মতো নানা স্বাস্থ্যবিষয়ক তথ্য পাওয়া যায়। এ মুহূর্তে স্মার্ট রিংয়ের বাজারে রাজত্ব করছে ফিনল্যান্ডের হেলথ টেক কোম্পানি ‘ওরা’। সাম্প্রতিক বছরগুলোয় কিম কার্দাশিয়ানের মতো তারকাদের কাছে ফিটনেস টেক ফ্যাশনের প্রধান উৎস হয়ে উঠেছে স্মার্ট রিং।

প্রযুক্তি বিশ্লেষকরা বলছেন, আকারে ছোট ও মসৃণ হওয়ায় অ্যাপল ওয়াচ ও গুগল পিক্সেল ওয়াচের মতো স্মার্টওয়াচের উত্তরসূরি হতে পারে এটি। এখন পর্যন্ত স্যামসাংয়ের সবচেয়ে ছোট ও স্বতন্ত্র পণ্য বলে, যা ২৪ ঘণ্টাই স্বাস্থ্য, সুস্থতা ও ঘুমের তথ্য দিয়ে থাকে। স্মার্ট ওয়াচে সাধারণত স্মার্ট রিংয়ের চেয়ে বেশি সেন্সর থাকে, যার ফলে বিভিন্ন ধরনের স্বাস্থ্যবিষয়ক ডেটায় প্রবেশ করে সেগুলো দেখার সুযোগ মেলে।
তবে অনেকেই ভারী স্মার্ট ওয়াচ ব্যবহার করতে চান না। বিশেষ করে রাতের বেলায় স্মার্টওয়াচ পরে কেউ ঘুমাতেও স্বাচ্ছন্দ্যবোধ করেন না। সে তুলনায় স্মার্ট রিং বেশি সুবিধার। এমনকি স্মার্টওয়াচের আরামদায়ক ও আড়ম্বরের বিকল্প হিসেবেও কাজ করবে এটি।
ডিভাইসটি স্যামসাংয়ের গ্যালাক্সি স্মার্টফোনগুলোয় কাজ করবে, যা চালাতে প্রয়োজন পড়বে অ্যান্ড্রয়েড ১১ বা এর চেয়েও উন্নত অপারেটিং সিস্টেমের। ২৪ জুলাই থেকে যুক্তরাজ্যের বাজারে আসবে ডিভাইসটি, যার দাম পড়বে ৩৯৯ পাউন্ড বা ৫১৫ ডলার।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল