১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

স্যামসাংয়ের নতুন স্মার্ট রিং

-

ফিটনেস ও স্বাস্থ্যবিষয়ক প্রযুক্তিপ্রেমীদের আকৃষ্ট করার লক্ষ্যে নতুন ‘স্মার্ট রিং’ উন্মোচন করেছে স্যামসাং। কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআইয়ের মাধ্যমে ‘সুপারচার্জিং’ করা ডিভাইসগুলোর ইকোসিস্টেমের সর্বশেষ সংযোজন এটি। গত বুধবার ফ্রান্সের প্যারিস শহরে গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে ‘গ্যালাক্সি রিং’ উন্মোচন করেছে কোম্পানিটি।
স্মার্ট রিংয়ের মাধ্যমে হার্ট রেট, ঘুম ও পিরিয়ডের মতো নানা স্বাস্থ্যবিষয়ক তথ্য পাওয়া যায়। এ মুহূর্তে স্মার্ট রিংয়ের বাজারে রাজত্ব করছে ফিনল্যান্ডের হেলথ টেক কোম্পানি ‘ওরা’। সাম্প্রতিক বছরগুলোয় কিম কার্দাশিয়ানের মতো তারকাদের কাছে ফিটনেস টেক ফ্যাশনের প্রধান উৎস হয়ে উঠেছে স্মার্ট রিং।

প্রযুক্তি বিশ্লেষকরা বলছেন, আকারে ছোট ও মসৃণ হওয়ায় অ্যাপল ওয়াচ ও গুগল পিক্সেল ওয়াচের মতো স্মার্টওয়াচের উত্তরসূরি হতে পারে এটি। এখন পর্যন্ত স্যামসাংয়ের সবচেয়ে ছোট ও স্বতন্ত্র পণ্য বলে, যা ২৪ ঘণ্টাই স্বাস্থ্য, সুস্থতা ও ঘুমের তথ্য দিয়ে থাকে। স্মার্ট ওয়াচে সাধারণত স্মার্ট রিংয়ের চেয়ে বেশি সেন্সর থাকে, যার ফলে বিভিন্ন ধরনের স্বাস্থ্যবিষয়ক ডেটায় প্রবেশ করে সেগুলো দেখার সুযোগ মেলে।
তবে অনেকেই ভারী স্মার্ট ওয়াচ ব্যবহার করতে চান না। বিশেষ করে রাতের বেলায় স্মার্টওয়াচ পরে কেউ ঘুমাতেও স্বাচ্ছন্দ্যবোধ করেন না। সে তুলনায় স্মার্ট রিং বেশি সুবিধার। এমনকি স্মার্টওয়াচের আরামদায়ক ও আড়ম্বরের বিকল্প হিসেবেও কাজ করবে এটি।
ডিভাইসটি স্যামসাংয়ের গ্যালাক্সি স্মার্টফোনগুলোয় কাজ করবে, যা চালাতে প্রয়োজন পড়বে অ্যান্ড্রয়েড ১১ বা এর চেয়েও উন্নত অপারেটিং সিস্টেমের। ২৪ জুলাই থেকে যুক্তরাজ্যের বাজারে আসবে ডিভাইসটি, যার দাম পড়বে ৩৯৯ পাউন্ড বা ৫১৫ ডলার।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল