১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

কম দামে ভিশন প্রো হেডসেট আনবে অ্যাপল

-

আগামী বছরের মধ্যে সাশ্রয়ী মূল্যের ভিশন প্রো হেডসেট আনবে অ্যাপল। এন১০৭ কোডনেমে এ ডিভাইসের উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। এতে বর্তমানে বিদ্যমান ভিশন প্রো ডিভাইসের তুলনায় বেশি ফিচার থাকবে এবং এর দাম সাড়ে ৩ হাজার ডলারের কাছাকাছি হতে পারে।
বেশ কিছু দিক থেকে আগের ভার্সনগুলোর তুলনায় সাশ্রয়ী মূল্যের ভিশন প্রো হেডসেট এগিয়ে থাকবে। প্রথমত এর ফিল্ড অব ভিউ আগের ভার্সনের তুলনায় আরো সরু হবে। এ ছাড়া সবসময় ব্যবহারের জন্য ডিভাইসটিকে ম্যাক বা আইফোনের সঙ্গে যুক্ত রাখতে হবে।
২০২৫ সালের শেষ নাগাদ সাশ্রয়ী মূল্যের এ হেডসেট বাজারে আনা হতে পারে বলে মার্ক গুরম্যান সূত্রে জানা গেছে। তিনি জানান, খরচ কমালেও ভিশন হেডসেট লাইনআপের যে সুনাম রয়েছে, সেটি ধরে রাখার জন্য মার্কিন প্রযুক্তি জায়ান্টটি হয়তো বিভিন্ন ফিচার যুক্ত করবে। এর অংশ হিসেবে ডিভাইসে উন্নত এম ফোর বা ফাইভ চিপসেট ব্যবহার করা হতে পারে। এর মাধ্যমে প্রযুক্তিবাজারে অন্য কোম্পানির সঙ্গে ডিভাইসটি প্রতিযোগিতায় এগিয়ে থাকবে। সাশ্রয়ী মূল্যের হেডসেট ডিভাইস বাজারজাতের মাধ্যমে অ্যাপল অগমেন্টেড রিয়্যালিটি (এআর) বাজারে নিজেদের অবস্থান ধরে রাখার ক্ষেত্রে বদ্ধপরিকর। এ ডিভাইসের মাধ্যমে কোম্পানি আরো গ্রাহক আকৃষ্ট করতে পারবে।


আরো সংবাদ



premium cement