০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইনফিনিক্সের নোট ফোরটি ফাইভজি

-

ইনফিনিক্স ভারতের বাজারে নতুন মিড রেঞ্জ স্মার্টফোন উন্মোচন করেছে। ইনফিনিক্স নোট ফোরটি ফাইভজি নামের ডিভাইসটিতে শক্তিশালী ক্যামেরা, দীর্ঘস্থায়ী ব্যাটারি ও ম্যাগচার্জ বা ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং প্রযুক্তিও রয়েছে। ডিভাইসটির ডিজাইনেও কিছুটা পরিবর্তন আনা হয়েছে। পেছনের ক্যামেরা মডিউলটি বক্স আকৃতির ও সামনে একটি পাঞ্চ হোল ক্যামেরা ডিজাইন দেয়া হয়েছে। ডিভাইসটিতে ৬ দশমিক ৭৮ ইঞ্চির ১২০ হার্টজের অ্যামোলেড থ্রিডি কার্ভড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যা ফুল এইচডি প্লাস রেজুল্যুশনের এবং যার পিক ব্রাইটনেস ১৩০০ নিটস। এ ছাড়া স্মার্টফোনটির পেছনে থাকছে ১০৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা। এর সঙ্গে রয়েছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো ও ডেপথ সেন্সর। সেলফির জন্য দেয়া হয়েছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।
নোট ফোরটি ফাইভজিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০২০ চিপ। এতে আটটি কোর রয়েছে, যার মাধ্যমে দৈনন্দিন সব কাজ অনায়াসে করা যাবে। রয়েছে ৮ গিগাবাইট র্যাম ও ২৫৬ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজ।
ব্যাটারি ও চার্জিংয়ের ক্ষেত্রে ডিভাইসটিতে রয়েছে পাঁচ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ও ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। এ ছাড়া এতে রয়েছে ১৫ ওয়াটের ম্যাগচার্জ প্রযুক্তির ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং সুবিধা।
ফোনটির ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। সঙ্গে উন্নত অডিও আউটপুটের জন্য ব্যবহার করা হয়েছে জেবিএলের স্পিকার। ডিভাইসটি অবসিডিয়ান ব্ল্যাক ও টাইটান গোল্ড রঙে বাজারে পাওয়া যাবে। এ ছাড়া ডিভাইসটিকে ধুলাবালি ও পানির ঝাপটা থেকে রক্ষার জন্য রয়েছে আইপি ৫৩ সার্টিফিকেশন। ভারতের বাজারে ইনফিনিক্স নোট ফোরটি ফাইভজির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৯ হাজার ৯৯৯ রুপি।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল