১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইনফিনিক্সের নোট ফোরটি ফাইভজি

-

ইনফিনিক্স ভারতের বাজারে নতুন মিড রেঞ্জ স্মার্টফোন উন্মোচন করেছে। ইনফিনিক্স নোট ফোরটি ফাইভজি নামের ডিভাইসটিতে শক্তিশালী ক্যামেরা, দীর্ঘস্থায়ী ব্যাটারি ও ম্যাগচার্জ বা ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং প্রযুক্তিও রয়েছে। ডিভাইসটির ডিজাইনেও কিছুটা পরিবর্তন আনা হয়েছে। পেছনের ক্যামেরা মডিউলটি বক্স আকৃতির ও সামনে একটি পাঞ্চ হোল ক্যামেরা ডিজাইন দেয়া হয়েছে। ডিভাইসটিতে ৬ দশমিক ৭৮ ইঞ্চির ১২০ হার্টজের অ্যামোলেড থ্রিডি কার্ভড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যা ফুল এইচডি প্লাস রেজুল্যুশনের এবং যার পিক ব্রাইটনেস ১৩০০ নিটস। এ ছাড়া স্মার্টফোনটির পেছনে থাকছে ১০৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা। এর সঙ্গে রয়েছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো ও ডেপথ সেন্সর। সেলফির জন্য দেয়া হয়েছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।
নোট ফোরটি ফাইভজিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০২০ চিপ। এতে আটটি কোর রয়েছে, যার মাধ্যমে দৈনন্দিন সব কাজ অনায়াসে করা যাবে। রয়েছে ৮ গিগাবাইট র্যাম ও ২৫৬ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজ।
ব্যাটারি ও চার্জিংয়ের ক্ষেত্রে ডিভাইসটিতে রয়েছে পাঁচ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ও ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। এ ছাড়া এতে রয়েছে ১৫ ওয়াটের ম্যাগচার্জ প্রযুক্তির ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং সুবিধা।
ফোনটির ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। সঙ্গে উন্নত অডিও আউটপুটের জন্য ব্যবহার করা হয়েছে জেবিএলের স্পিকার। ডিভাইসটি অবসিডিয়ান ব্ল্যাক ও টাইটান গোল্ড রঙে বাজারে পাওয়া যাবে। এ ছাড়া ডিভাইসটিকে ধুলাবালি ও পানির ঝাপটা থেকে রক্ষার জন্য রয়েছে আইপি ৫৩ সার্টিফিকেশন। ভারতের বাজারে ইনফিনিক্স নোট ফোরটি ফাইভজির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৯ হাজার ৯৯৯ রুপি।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল