১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

এআই নির্ভর গিগাবাইটের নতুন মাদারবোর্ড জেড-৮৯০

এআই নির্ভর গিগাবাইটের নতুন মাদারবোর্ড জেড-৮৯০ -

গিগাবাইট দেশের বাজারে জেড-৮৯০ মাদারবোর্ড নিয়ে আসার ঘোষণা দিয়েছে। এই নেক্সট-জেনারেশন মাদারবোর্ডগুলো এআই ইন্টিগ্রেশন এবং পারফরম্যান্সের দিক দিয়ে পেশাদারদের জন্য দারুণ অভিজ্ঞতা নিশ্চিতে নতুন মানদণ্ড নির্ধারণ করবে।
গিগাবাইট জেড-৮৯০-তে ব্যবহার করা হয়েছে ডি-৫ বায়োনিক কোরসা টেকনোলজি, যা মেমোরি পারফরম্যান্সকে ডিডিআর-৫ এক্সএমপি-৯৫০০ ও তার উপরে নতুন করে উন্নীত করতে সক্ষম। ডিডিআর-৫ মেমোরির জন্য এটি সত্যিই এক দারুণ এআই-সমৃদ্ধ ওভারক্লকিং টেকনোলজি; যেখানে সফটওয়্যার, হার্ডওয়্যার থেকে শুরু করে ফার্মওয়্যার সাইড পর্যন্ত চারটি মূল প্রযুক্তিকে তুলে ধরে ডি-৫ বায়োনিক কোরসা। এর অরাস এআই স্ন্যাচ ও এআই স্ন্যাচ এআই-ওভারক্লকিংয়ের সর্বোচ্চ পারফরম্যান্স নিশ্চিত করবে; যেখানে এআই-সমৃদ্ধ পিসিবি ও হাইপারটিউন বিআইওএসের এআই-ডিজাইন মাদারবোর্ডের সিগনাল বৃদ্ধিতে সহায়তা করবে। অরাস এআই স্ন্যাচ এআই মডেলের একটি স্বয়ংক্রিয় ওভারক্লকিং সফটওয়্যার, যা মাত্র এক ক্লিকেই ব্যবহারকারীর জন্য সর্বোচ্চ পারফরম্যান্স নিশ্চিত করবে। অরাস এআই স্ন্যাচের মূলে রয়েছে এআই মডেলের নিয়ে আসা এআই স্ন্যাচ ইঞ্জিন, এআই টপের প্রশিক্ষিত এই বিস্তৃত ওভারক্লকিং ডেটাসেট সমৃদ্ধ করে স্থিতিশীল পারফরম্যান্স নিশ্চিত করবে।
এর আপগ্রেডেড ইউসি বিআইওএসে থাকছে সর্বোচ্চ পারফরম্যান্সের টিউনিং অপশনসহ ইনটুইটিভ ইন্টারফেস। এর এআই পার্ফড্রাইভ ব্যবহারকারীর আসল সিস্টেম টেম্পারেচারের ওপর নির্ভর করে অপ্টিমাল ইউসেজ প্রোফাইল রিকোমেন্ড করতে পারবে। এর মাল্টি-থিম ডিজাইন মাত্র এক ক্লিকেই বিআইওএস থিম কাস্টমাইজ করতে সক্ষম, যেখানে সমৃদ্ধ অভিজ্ঞতা নিশ্চিতে নতুন গ্রে-স্কেল অপশনও যুক্ত করা হয়েছে।
সিস্টেম কার্যকরভাবে সচল রাখতে উদ্ভাবনী কুলিং সমাধান নিয়ে আসা হয়েছে। একটি সিনার্জিস্টিক হিট ডিসসিপেশন সিস্টেম তৈরি করতে ভিআরএম ও এম.২ থার্মাল ম্যানেজমেন্টের সাথে ব্যবহার করা হয়েছে ডিডিআর উইন্ড ব্লেড ও ভেন্টেড ব্যাক প্যানেল। এই ফিচারগুলো এমনকি কাজের তীব্র চাপের মধ্যেও তাপমাত্রা সঠিক রাখা নিশ্চিত করবে। এই মাসের শেষ নাগাদ গিগাবাইট জেড-৮৯০ মাদারবোর্ডটি দেশের বাজারে পাওয়া যাবে।


আরো সংবাদ



premium cement
‘ক্ষমতায় থাকার জন্য হাসিনা এত মানুষ হত্যা করেছে, যা ইতিহাসে নেই’ আমি রেজাল্ট চাই না, আমার ছেলে হত্যার বিচার চাই : শহিদ সবুজ মিয়ার মা ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে জয়খরা ঘুচাল পাকিস্তান যেভাবে শহিদ হন ইয়াহিয়া সিনওয়ার অন্তর্বর্তী সরকারে যোগ হতে পারে নতুন মুখ! শুক্রবার ঢাকার বাতাসের মান ‘অস্বাস্থ্যকর’ ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের ইইউ বৈঠকে জয়ের পরিকল্পনা পেশ জেলেনস্কির

সকল