১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

রাজধানীতে সকাল থেকেই মুষলধারে বৃষ্টি

রাজধানীতে সকাল থেকেই মুষলধারে বৃষ্টি - ছবি : সংগৃহীত

রাজধানীতে সকাল ৬টা থেকেই মুষলধারে বৃষ্টি ঝরছে। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় বেশিরভাগ সড়কও ফাঁকা। ইতোমধ্যে অনেক রাস্তায় পানি জমেছে, দেখা দিয়েছে জলাবদ্ধতা। এই বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন পথচারীরা।

শনিবার (১২ অক্টোবর) ভোর থেকেই বৃষ্টি শুরু হয়। নতুনবাজার, বাড্ডা, রামপুরা, পল্টন, মতিঝিল, গুলিস্তান, ধানমন্ডি, মিরপুরসহ বিভিন্ন স্থানে বৃষ্টির খবর পাওয়া গেছে।

আজ সাপ্তাহিক ছুটির দিন থাকায় রাস্তায় মানুষ কিছুটা কম থাকলেও যারা বের হচ্ছেন তাদের কিছুটা ভোগান্তিতে পড়তে হয়েছে। কারওয়ান বাজার মেট্রোরেল স্টেশনের নিচে দাঁড়িয়ে থাকা একজন বলেন, প্রায় আধা ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি। অফিসে দেরি হয়ে যাচ্ছে। রিকশাও যেতে চায় না। গেলেও বৃষ্টি দেখে ভাড়া বেশি চায়।

এদিকে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, শুক্রবার (১১ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী তিন দিনে সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের বিভিন্ন জায়গায় মাঝারি ধরনের ভারী বর্ষণের আশঙ্কা রয়েছে। দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। একইসঙ্গে মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। খুব শিগগিরই সারা দেশ থেকে দক্ষিণপশ্চিমের মৌসুমি বায়ু বিদায় নিতে পারে। এর আগ পর্যন্ত দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


আরো সংবাদ



premium cement

সকল