২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬
`

আইআইইউসির সায়েন্স কনফারেন্সে দেশী-বিদেশী বিজ্ঞানীদের মিলনমেলা

-

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) সায়েন্স কনফারেন্সে দেশী-বিদেশী বিজ্ঞানীদের মিলনমেলায় পরিণত হয়। অনুষ্ঠানে নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (এনএসটিইউ) ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ ইসমাঈল বলেছেন, নতুন কিছু প্রবর্তনের কোনো সীমানা নেই এটা সবার জন্য বিশ^জনীন হওয়া উচিত। তিনি বিজ্ঞান ও প্রযুক্তির নতুন সৃষ্টিতে ভবিষ্যতের স্থায়িত্বের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, বিজ্ঞানের ইনোভেশন হতে হবে উন্নত ও উন্নয়নশীল দেশগুলোর কোলাবোরেশনের ভিত্তিতে। পরিবর্তিত বাংলাদেশের জন্য যারা জুলাই-আগস্ট ২০২৪ বিপ্লবে জীবন উৎসর্গ করেছে প্রফেসর ড. মোহাম্মদ ইসমাঈল তাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।
গতকাল শনিবার সকালে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)-এর বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের আয়োজনে ইন্টারন্যাশনাল সায়েন্স কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ অভিমত ব্যক্ত করেন। আইআইইউসির নিজস্ব ক্যাম্পাসে কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত ‘ইনোভেশন্স ইন সায়েন্স, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি’ শীর্ষক দু’দিনব্যাপী এ ইন্টারন্যাশনাল কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইআইইউসির ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী। অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আইআইইউসির সাবেক ভাইস চ্যান্সেলর ও প্রফেসর এমিরেটাস প্রফেসর ড. এ কে এম আজহারুল ইসলাম, আইআইইউসির ভারপ্রাপ্ত ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুর রহমান, আইসিআইএসইটি টেকনিক্যাল প্রোগ্রাম কমিটির চেয়ার প্রফেসর ড. মোহাম্মদ সাইদুর রহমান এবং আই ট্রিপল ই বাংলাদেশ সেকশনের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ মশিউল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আয়োজন কমিটির কনভেনার প্রফেসর ড. মো: দেলাওয়ার হোসেন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর মোহাম্মদ শামসুল আলম ও কমিটির সদস্যসচিব ড. মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
পাচারের অর্থ ফেরাতে কাজ শুরু নতুন বাংলাদেশ বিনির্মাণে সব ধরনের সহযোগিতা করবে সৌদি সরকার আওয়ামী লীগসহ ১১টি রাজনৈতিক দল বন্ধে সারজিস-হাসনাতের রিট হাসিনার বিরুদ্ধে মানবতাবিরোধী শতাধিক অপরাধের অভিযোগ সার্কের স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা করবো ইরান সব অস্ত্র দিয়ে ইসরাইলি হামলার জবাব দেবে ২৮ অক্টোবর মানবতাবিরোধী অপরাধের নিকৃষ্টতম দিন : ডা: শফিক সমালোচনার মধ্যেই চট্টগ্রামে আজ শুরু দ্বিতীয় টেস্ট রাজনৈতিক ছত্রছায়ায় ভিডিপিতে অস্থিরতা তৈরির পাঁয়তারা চলছে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী ব্যাকটেরিয়া ধ্বংস করতে সক্ষম আমের বীজ সাদ্দাম-ইনানসহ ছাত্রলীগের ২২০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সকল