২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

মাতারবাড়ি সমুদ্রবন্দরের নিরাপত্তা নিয়ে নতুন করে ভাবতে হবে : উপদেষ্টা সাখাওয়াত

কক্সবাজারে প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখছেন উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন : নয়া দিগন্ত -

নৌপরিবহন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব:) এম সাখাওয়াত হোসেন বলেন, প্রস্তাবিত মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দরের নিরাপত্তা নিয়ে নতুন করে ভাবতে হবে। বন্দরের অভ্যন্তরীণ নিরাপত্তা যেমন দরকার তেমনি বাইরেও নিরাপত্তা দরকার। কারণ বিশাল সাগরে এই বন্দরের সক্ষমতা অনেক বেশি। সাগরে অনেকের যাতায়াত আছে, তাই বন্দরের ভেতরে-বাইরে নিরাপত্তার কথা ভাবা হচ্ছে।
গতকাল সোমবার বিকেলে কক্সবাজারের একটি অভিজাত হোটেলে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। তিনি আরও বলেন, বন্দরের প্রথম ফেইজের কাজ শেষ হয়েছে। দ্বিতীয় ফেইজের কাজ চলমান। ২০২৯ সাল নাগাদ বন্দর চালু করা যেতে পারে। জাইকা খুবই আন্তরিক। তারা যথাযথভাবে কাজ করে যাচ্ছে।
দেশে ৭টি লাইট হাউজ নির্মাণকাজ চলছে। এগুলোও প্রায় শেষ পর্যায়ে। এর ফলে সমুদ্রগামী জাহাজ চলাচলে সুফল পাওয়া যাবে। তিনি বিকেলে মাতারবাড়ি বন্দর পরিদর্শন শেষে কক্সবাজার ফিরে হোটেল স্বপ্নিল সিন্দু প্লিট ক্লাবে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।
এম সাখাওয়াত বলেন, মিয়ানমারের আরাকান অঞ্চলে এখনো যুদ্ধ চলমান। এ কারণে অনেক কিছুই সম্ভব হচ্ছে না। আগামী এক বছরের মধ্যে এর একটা সমাধান হতে পারে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তত দিন পর্যন্ত বিকল্প পথে সেন্টমার্টিনে জাহাজ চলাচল করতে হবে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
সুনামগঞ্জ-সিলেট সড়কে পরিবহন ধর্মঘটে যাত্রীদের ভোগান্তি রাষ্ট্রপতি ইস্যুতে এখনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ১০ ঘণ্টা পর খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক প্রধান উপদেষ্টার সাথে বিএনপির বৈঠক ঘূর্ণিঝড় ‘দানার’ প্রভাবে দেশে ভারী বৃষ্টির আশঙ্কা তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে এবার জামায়াতে ইসলামীর রিভিউ আবেদন মেহেরপুরে যৌথ বাহিনীর অভিযানে ৩ অস্ত্রকারবারি আটক অবসর ভেঙে টেস্টে ফেরার ইঙ্গিত ওয়ার্নারের মিরাজের ফিফটিতে স্বপ্ন দেখছে বাংলাদেশ রাষ্ট্রপতি ইস্যুতে প্রধান উপদেষ্টার বাসভবনে কিছুক্ষণের মধ্যে বৈঠক তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা বাতিল

সকল