২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`

উপদেষ্টা পরিষদের আকার বৃদ্ধির দাবি অ্যাডভোকেট শাহ খসরুজ্জামানের

-

বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ মো: খসরুজ্জামান কোটাবিরোধী আন্দোলনের সফলতায় সৃষ্ট দেশের জনগণের প্রত্যাশা পূরণে সফলতা আনতে বর্তমান উপদেষ্টা পরিষদের আকার বৃদ্ধি করার জন্য প্রধান উপদেষ্টার নিকট দাবি জানিয়েছেন। গতকাল সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে তিনি এ দাবি জানান। বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতি হচ্ছে দেশের সমগ্র বার অ্যাসোসিয়েশনগুলোর নির্দলীয় ফেডারেশন।
বিবৃতিতে তিনি বলেন, দেশের বাস্তবতাকে বিবেচনায় এনে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের কাজ আরো গতিশীল ও দৃশ্যমান করতে এবং সর্বত্র শৃঙ্খলা ফিরায়ে আনতে বিদ্যুৎ, বাণিজ্য, অর্থ, স্বরাষ্ট্র, আইন, শিল্প ও কৃষি মন্ত্রণালয়ের প্রত্যেক মাননীয় উপদেষ্টার হাতকে শক্তিশালী করার জন্য একজন করে সহকারী উপদেষ্টা নিয়োগ করা জরুরি হয়ে পড়েছে। এ ছাড়া প্রত্যেক মন্ত্রণালয়ে একজন করে উপদেষ্টা নিয়োগ হলে মন্ত্রণালয়ে কর্মচাঞ্চল্য বেড়ে যাবে এবং এটির কর্মকাণ্ডে সার্বিক সফলতা বৃদ্ধি পাবে। ফলে জনগণের আশা-আকাক্সক্ষার প্রতিফলন ঘটবে।
তিনি আরো বলেন, দেশের অগণিত ছাত্র, সাংবাদিক ও ছিন্নমূল মানুষের আত্মত্যাগের ফলে গঠিত অন্তর্বর্তীকালীন সরকারকে দেশে একটি নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করে জনগণকে নির্বাচনমুখী করতে হবে। জনগণের মধ্যে ভোট প্রদানের অভ্যাস সৃষ্টি করতে না পারলে আগামী দিনে দেশের সকল নির্বাচনই ভোটারবিহীন নির্বাচন পরিণত হয়ে যেতে পারে। ফলে জাতি এক ভয়াবহ অনিশ্চয়তার মধ্যে পড়তে পারে। তাই দলমত নির্বিশেষে এক হয়ে জাতীয় ঐক্যকে সুদৃঢ় করে সবাইকে একযোগে কাজ করার সময় এসেছে। অপর এক বিবৃতিতে তিনি বলেন, দেশের ভঙ্গুর অর্থনীতি শক্তিশালী করার লক্ষ্যে একটি মুক্ত বিনিয়োগনীতি এবং নির্বাচনে ভোটার ও প্রার্থীদের কাছে গ্রহণযোগ্য একটি গণমুখী নির্বাচনের রূপরেখা আইনজীবীদের কাছে আছে। বর্তমান বাস্তবতার প্রেক্ষাপটে এ বিষয়ে প্রধান উপদেষ্টার সাথে আইনজীবীদের আলোচনায় নির্বাচনসংক্রান্ত বিভ্রান্তিমূলক দৃষ্টিভঙ্গির অবসান হবে বলে তিনি বিশ্বাস করেন।


আরো সংবাদ



premium cement
আ’লীগ ১৪ দল জাতীয় পার্টি নিষিদ্ধের দাবি পুলিশের মূর্তিমান আতঙ্ক ধনঞ্জয়ের খোঁজ মিলছে না বিশ্বে স্বাস্থ্যসেবার বাইরে এখনো ৪৫০ কোটি মানুষ ৭ মার্চ ও ১৫ আগস্ট জাতীয় দিবস বাতিলের মিছিলে পিটুনি যুদ্ধ বন্ধ ও সেনা প্রত্যাহার ছাড়া কোনো বন্দিমুক্তি নয় : হামাস ২৯৭ কোটি টাকার কাজ পাচ্ছে গত সরকারের আস্থাভাজন প্রতিষ্ঠান! তহবিল ব্যবস্থাপনায় কাহিল পুনর্গঠিত ব্যাংকের কর্মকর্তারা বিএসএমএমইউতে কম টাকায় কিডনি প্রতিস্থাপন বন্ধ শিগগিরই শুরুর আশ্বাস হত্যা মামলায় কামাল আহমেদ মজুমদার ৩ দিনের রিমান্ডে জান্তা পতনে মিয়ানমারে মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান এক সাথে লড়ছে ইলেকশন কমিশন গঠনে দ্রুতই সার্চ কমিটি হবে : মাহফুজ

সকল