০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

বাংলাদেশ ডেন্টাল সোসাইটি নির্বাচন সংক্রান্ত গোলটেবিল বৈঠক

-

বাংলাদেশ ডেন্টাল সোসাইটি গত বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে গত বৃহস্পতিবার ‘বাংলাদেশ ডেন্টাল সোসাইটি নির্বাচন-২০২৪ সংক্রান্ত গোলটেবিল বৈঠক ও মতবিনিময়ের আয়োজন করে ।
এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডেন্টাল সোসাইটির অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচন কমিশনার- অধ্যাপক ডা: সালাহউদ্দিন আল আজাদ, নির্বাচন কমিশনার ডা: এস এম তানভীর ইসলাম ও ডা: সিফাতউদ্দীন খান।
এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: পরিমল চন্দ্র মল্লিক, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা: আ ফ ম শহীদুর রহমান, বিএসএমএমইউয়ের উপরেজিস্ট্রার ১ ডা: এ কে এম কবির আহমেদ রিয়াজ। নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রধান নির্বাচন কমিশনার বলেন, বাংলাদেশ ডেন্টাল সোসাইটি, রেজিস্টার্ড ডেন্টাল সারজনগণের জাতীয় সংগঠন যা ১৯৭৭ সালে প্রতিষ্ঠিত হয়। বিগত ২০১৫ সনে নির্বাচনে গঠিত কার্যকরী পরিষদ ২০১৮ ইং সনে মেয়াদ শেষ হলেও নানা অজুহাতে আরো ছয় বছর পার করে দেয়। ইতোমধ্যে ছাত্র-জনতার বিপ্লবে নতুনভাবে দেশ গঠন শুরু হলে দীর্ঘদিন স্তব্ধ বাকস্বাধীনতা ফিরে পেয়ে পেশাজীবী সংগঠনগুলো নব-উদ্যমে পেশার উন্নয়নে মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি ও মহাসচিবকে ক্রমাগত চাপ প্রয়োগ করে। পরবর্তীতে সাধারণ ডেন্টাল সারজনগণের সক্রিয়তায় প্রাক্তন মহাসচিব অধ্যাপক ডা: হুমায়ুন কবির বুলবুল পদত্যাগ করেন এবং প্রাক্তন সভাপতি অধ্যাপক ডা: আবুল কাসেম তার নির্বাহী ক্ষমতাবলে ডেন্টাল সোসাইটির সর্বশেষ মুদ্রিত সংবিধানের ধারা- ১৯.৪ (২য় খণ্ড), ধারা-১৮.৩ ও ১৮.৪ এবং ধারা-২০.১ ও ২০.৫ (৩য় খণ্ড) কে আমলে নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে তিন সদস্যবিশিষ্ট নতুন নির্বাচন কমিশন গঠন করেন এবং সব শাখা ও উপকমিটি বিলুপ্ত ঘোষণা করেন। অধ্যাপক ডা: এস এম সালাহউদ্দিন আল আজাদকে প্রধান এবং ডা: এস এম তানভীর ইসলাম ও ডা: সিফাতউদ্দীন খানকে কমিশন সদস্য করে গঠিত নির্বাচন কমিশন দীর্ঘ সময় বন্ধ থাকা সোসাইটি অফিস পুনঃ সচল করার পাশাপাশি দেশের বন্যা পরিস্থিতিতে করণীয় নির্ধারণে নানা উদ্যোগ গ্রহণ করেন।
সদ্যবিদায়ী সভাপতি ও মহাসচিব এবং কোষাধ্যক্ষের সাথে আলোচনা করে সোসাইটির নামে পরিচালিত হিসাবের স্টেটমেন্ট উত্তোলন ও নির্বাচন সম্পন্ন করার জন্য খসড়া বাজেট প্রস্তুতির কাজ শেষ করা হয়। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement