০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,
`

গাজীপুরে দুই কারখানায় পাল্টাপাল্টি ভাঙচুর মহাসড়ক অবরোধ

গাজীপুরে দুই কারখানার শ্রমিকদের সংঘর্ষ নিয়ন্ত্রণে রাস্তায় সেনা ও পুলিশ সদস্যদের অবস্থান : নয়া দিগন্ত -

গাজীপুরে এক কারখানার শ্রমিকদের আন্দোলনে অপর কারখানার শ্রমিকরা যোগ না দেয়ায় দুইদিনে ওই কারখানা দু’টি পাল্টাপাল্টি ভাঙচুর ও মহাসড়ক অবরোধের ঘটনা ঘটেছে। গত বুধবার ও গতকাল বৃহষ্পতিবার মহানগরের জিরানী এলাকায় এ ঘটনা ঘটে। গত বৃহষ্পতিবারের জন্য কারখানা দু’টির শ্রমিকদের ছুটি দেয় কর্তৃপক্ষ।
জিএমপির কাশিমপুর থানার ওসি জাহিদুল ইসলাম ও স্থানীয়রা জানান, গত বুধবার বিকেলে বেতন, টিফিন ও ছুটির ভাতা বৃদ্ধির দাবীতে জিরানী এলাকার রেডিয়াল ইন্টারন্যাশনাল লিমিটেড কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে তারা কারখানার পার্শ্ববর্তী ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। এ সময় তাদের সাথে আন্দোলনে যোগ দেয়ার জন্য পাশের আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকদের আহ্বান জানায়। শ্রমিকদের সাড়া না পেয়ে তারা আইরিশ ফ্যাশন কারখানা ভাঙচুর করে।
পুলিশ কর্মকর্তা আরো বলেন, এর প্রতিবাদে গতকাল বৃহষ্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে তারা কারখানার পার্শ্ববর্তী ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা রেডিয়াল ইন্টারন্যাশনাল লিমিটেড কারখানায় হামলা চালিয়ে ভাঙচুর করে। খবর পেয়ে সেনাবাহিনী, শিল্প ও থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভকারীদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে সকাল ৯টার দিকে যানবাহন চলাচল শুরু হয়। এ পরিস্থিতিতে আজকের জন্য কারখানা দু’টির শ্রমিকদের ছুটি দেয় কর্তৃপক্ষ।


আরো সংবাদ



premium cement
হিজবুল্লাহ গোয়েন্দা সদর দফতরে হামলা ইসরাইলের বিচার বিভাগ সংস্কার কমিশন গঠন গাংনীতে সড়কে ঘণ্টাব্যাপী ডাকাতি, বাসচালক আহত মহা ধুমধামে বিয়ে করলেন রশিদ খান উত্তপ্ত মধ্যপ্রাচ্য : ৫ বছর পর আজ জুমার খোতবা দেবেন ইরানের সর্বোচ্চ নেতা খোমেনি জয় দিয়ে বিশ্বকাপ শুরু পাকিস্তানের কিশোরগঞ্জে ট্রাক্টর-মোটরসাইকেল সংঘর্ষে এনজিও কর্মী নিহত ছররা গুলির আঘাতে পুরোপুরিই অন্ধ হতে চলেছেন রাকিবুল ওয়াশিংটন-নিউইয়র্ক সফরে যাচ্ছেন পররাষ্ট্র সচিব যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রার্থী কমালা হ্যারিসকে নিয়ে ভারতে গর্ব থাকলেও উত্তেজনা নেই মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমবাজার যেভাবে চালু হয়

সকল