২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আশুলিয়ায় ডিস ব্যবসাকে কেন্দ্র ৬ বাড়ি ভাঙচুরের অভিযোগ

-

ঢাকার আশুলিয়ায় ডিস ব্যবসাকে কেন্দ্র করে ছয়টি বাড়িতে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে এক ওয়ার্ড যুবলীগের সভাপতি ও তার কর্মীদের বিরুদ্ধে। হামলায় তাহমিদ আবির (১৯) নামের একজন আহত হয়েছেন। তিনি সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। ঘটনায় ডিস ব্যবসায়ী আবদুল লতিফ আকাশ ও ওসমান গনি নামের দুই ব্যক্তি আশুলিয়া থানায় লিখিত অভিযোগ করেছেন। ঘটনার পর থেকে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
গত শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে আশুলিয়ার গাজীরচট মধ্যপাড়া দুই সতীনের পুকুরপাড় এলাকায় এই হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।
আহত আবির আশুলিয়ার চিত্রসাইল এলাকার ছাদেক আলীর ছেলে।

অভিযুক্তরা হলেন, আশুলিয়ার মধ্য গাজীরচট এলাকার তোতা মিয়ার ছেলে ও ধামসোনা ইউনিয়ন ৭ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি কবির হোসেন, তার ভাই সোহাগ, তার পিতা তোতা মিয়া, একই এলাকার মৃত আবু সাঈদের ছেলে সিয়াম এবং রনিসহ অজ্ঞাতনামা আরো ১০/১২ জন।
অভিযোগ থেকে জানা যায়, আবদুল লতিফ আকাশ ২০০৮ সাল থেকে ডিসলাইনের ব্যবসা করে আসছেন। তাদের ব্যবসা প্রতিষ্ঠানের নাম মধ্য গাজীরচট ক্যাবল নেটওয়ার্ক। এরপরে ২০১৮ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর বিবাদিরা দলীয় প্রভাব খাটিয়ে জোরপূর্বক অস্ত্রের ভয় দেখিয়ে তাদের ডিসলাইন দখল করে এবং অবৈধভাবে এলাকায় সংযোগ দিয়ে চালাচ্ছে। কিন্তু আবদুল লতিফ গংরা এ পর্যন্ত নিয়মিতভাবে আইডিয়াল ক্যাবল নেটওয়ার্ককে ফিড ভাড়া পরিশোধ করে আসছে লাইসেন্স সচল রাখার জন্য। এরপরেও বিবাদিরা ডিস লাইনের বিল উঠাতে থাকে। বিল উঠাতে নিষেধ করলে তাদের বিবাদিরা তাদের ওপর হামলা করে। এরই সূত্র ধরে গত শুক্রবার রাত ৮টার দিকে যুবলীগ নেতা কবির ও তার ভাই সোহাগের নেতৃত্বে লোহার রড, লাঠি, ছোরা, রামদা ও চাপাটিসহ দেশীয় অস্ত্র নিয়ে তার বাড়ীতে ঢুকে ভাঙচুর চালায়।

 


আরো সংবাদ



premium cement